আজকের শিরোনাম :

রুমা ২নং রুমা ইউনিয়ন পরিষদের বাজেট সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ মে ২০১৮, ১৯:৩২

রুমা (বান্দরবান), ২১ মে, এবিনিউজ : বান্দরবানের রুমা উপজেলার ২নং সদর ইউনিয়ন পরিষদের উন্মুক্ত বাজেট সভা অনুষ্ঠিত হয়েছে আজ সোমবার সকালে। চেয়ারম্যান শৈমং মারমার সভাপতিত্বে অনুষ্ঠিত ২০১৮-২০১৯ অর্থ বছরের বাজেট সভার খসড়া উপস্থাপন করেন অত্র ইউনিয়ন পরিষদের সচিব।

বাজেটে নিজস্ব রাজস্ব ও উন্নয়ন মিলে ১,৭১,২৬,৫০০ টাকার ২০১৮-২০১৯ অর্থ বছরের বাজেট ঘোষণা করা হয়। এতে উন্নয়ন ব্যয় ধরা হয়েছে ১,৫৫,০০০০০ টাকা। সর্বোচ্চ বাজেট ধরা হয়েছে রাস্তা, ব্রীজ, কালবার্ট এবং অন্যান্য খাতে ১৮ শতাংশ এবং দ্বিতীয় সর্বোচ্চ ব্যয় ধরা রয়েছে শিক্ষা খাতে ১২ শতাংশ। এছাড়াও স্বাস্থ্য, মহিলা ও শিশু উন্নয়ন, দারিদ্রতা হ্রাস, কৃষি ও সেচ এবং দুর্যোগ ব্যবস্থাপনা খাতকে গুরুত্ব দেয়া হয়েছে।

বাজেট সভায় সভাপতি চেয়ারম্যান বাবু শৈমং মারমা তার বক্তব্যে বলেন, ”রুমার প্রত্যন্ত অঞ্চলের জন সাধারণনদের  যোগাযোগ ব্যবস্থাকে আরো সহজ করতে ২নং রুমা ইউনিয়ন পরিষদ সর্বোচ্চ প্রচেষ্টা চালিয়ে যাবে। এছাড়াও দারিদ্রতা হ্রাস এবং শিক্ষার উন্নয়নকে যথাযথ গুরুত্ব দেয়া হয়েছে”।

বাজেট পরিকল্পনার যথাযথ বাস্তবায়নে তিনি ইউনিয়ন পরিষদের সকল সদস্য এবং সংশ্লিষ্টদের সহযোগীতা কামনা করেন। বাজেট সভায় উপস্থিক ছিলেন অত্র ইউনিয়ন পরিষদের সাবেক সচিব বাবু উথোয়াইচিং মারমা এবং পরিষদের সদস্যবৃন্দ।

এবিএন/চনুমং মারমা/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ