আজকের শিরোনাম :

হারবাং হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদের ত্রি-বার্ষিক সম্মেলন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ নভেম্বর ২০১৮, ২০:২৭

বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চকরিয়ার হারবাং ইউনিয়নের ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল শান্তিপূর্ণ ও আনন্দমুখর পরিবেশে অনুষ্ঠিত হয়েছে।  

গতকাল সোমবার সন্ধ্যায় জাতীয় সংগীত, গীতা, ত্রিপিটক ও বাইবেল পাঠের মধ্য দিয়ে প্রধম অধিবেশন শুরু হয়।  ইউনিয়ন ঐক্য পরিষদের আহবায়ক সুধাকর ধর জানুর সভাপতিত্বে অনুষ্টিত সম্মেলন উদ্বোধন করেন উপজেলা ঐক্য পরিষদের সভাপতি রতন বরণ দাশ।

সম্মেলনে প্রধান অতিথি ছিলেন- হিন্দু-বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ কক্সবাজার জেলার সাধারণ সম্পাদক ট্রাস্টি অধ্যাপক প্রিয়তোষ শর্মা চন্দন। প্রধান বক্তা ছিলেন উপজেলার সাধারণ সম্পাদক সাংবাদিক মুকুল কান্তি দাশ।  সম্মানিত অথিতি হিসেবে বক্তব্য রাখেন চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম.জাহেদ চৌধুরী, হারবাং ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম মিরান, হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ জেলার সহ-সভাপতি ও সাবেক কাউন্সিলর লক্ষণ কান্তি দাশ, হিন্দু মহাজোট চকরিয়ার সভাপতি এস.কে আচার্য্য, ঐক্য পরিষদ চকরিয়া পৌরসভার সভাপতি নারায়ন কান্তি দাশ, ইউনিয়ন আওয়ামীলীগের সাধারণ সম্পাদক মেহেরাজ উদ্দিন মিরাজ।

হারবাং ইউনিয়নের সদস্য সচিব স্বপন রুদ্রের সঞ্চালনায় সম্মেলনে বিশেষ অতিথির বক্তব্য রাখেন- হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চকরিয়ার সহ-সভাপতি আলংহ্রী রাখাইন, কাজল বড়–য়া, সাংগঠনিক সম্পাদক দিলীপ সুশীল, পৌরসভার সাধারণ সম্পাদক সুনিপ দাশ সৌরভ, চকরিয়া উপজেলার যুগ্ন-সম্পাদক লিটন কান্তি দাশ, অনুকুল দাশ, কালু শুক্লা দাশ,ঐক্য পরিষদের নেতা সুজন দেবনাথ, শিক্ষক অমল বড়–য়া, বৌদ্ধ সুরক্ষা পরিষদ চকরিয়ার সভাপতি শিক্ষক প্রিয়দা বড়–য়া, এমইউপি মো.হারুনুর রশিদসহ প্রমুখ।
     
দ্বিতীয় অধিবেশনে আহবায়ক কমিটি বিলুপ্ত করে উপজেলা ঐক্য পরিষদের সভাপতি রতন বরণ দাশের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক মুকুল কান্তি দাশের সঞ্চালনায় সর্ব সম্মতিক্রমে সুধাকর ধর জানুকে সভাপতি, স্বপন রুদ্রকে সাধারণ সম্পাদক ও ডাক্তার নিপুর দেবনাথকে সাংগঠনিক সম্পাদক করা হয়। এতে শিক্ষক অমল বড়–য়া, ডাক্তার নিরোধ দেবনাথ, দুলাল ধর ও আশিষ মল্লিককে সহ-সভাপতি পদে মনোনিত করা হয়। তারা ৭১ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি গঠন করে একমাসের মধ্যে উপজেলা কমিটি থেকে অনুমোদন নেবেন।

এবিএন/মুকুল কান্তি দাশ/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ