আজকের শিরোনাম :

দেবহাটায় মাদক বিরোধী সচেতনতামূলক সাইকেল র‌্যালী ও সমাবেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ নভেম্বর ২০১৮, ২২:১১

সমাজের সর্বস্তরে মাদক বিরোধী প্রতিরোধ কার্যক্রম গড়ে তুলতে সচেতনতার বিকল্প নেই।  এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে এবং বিশেষ করে তরুণদের মাঝে সচেতনতা সৃষ্টি করতে আজ সোমবার সকাল ১১ টায় দেবহাটায় ঢাকা আহছানিয়া মিশন ও লায়ন্স ক্লাব অব ঢাকা ওয়েসিসসের সহযোগীতায় এবং সখিপুর কেবিএ কলেজের রোভার স্কাউটসদের আয়োজনে মাদক বিরোধী এক র‌্যালী ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শুরুতে র‌্যালীটি কেবিএ কলেজ থেকে শুরু হয়ে প্রধান সড়ক দিয়ে গাজীরহাট প্রদক্ষিন করে উপজেলা সদরে এসে শেষ হয়। র‌্যালি শেষে উপজেলা মুক্ত মঞ্চে আলোচনা সভা অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লায়ন্স ক্লাব অব ঢাকা ওয়েসিসের প্রতিষ্ঠাতা ও পাস্ট ডিস্ট্রিক্ট গর্ভনর শেখ আনিসুর রহমান। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে ঢাকা আহ্ছানিয়া মিশনের হেড অব হেলথ সেক্টর ইকবাল মাসুদ, লায়ন্স ক্লাব অব ঢাকা ওয়েসিসের ভাইস প্রেসিডেন্ট সাবিনা ইয়াসমিন মুক্তি ও লায়ন্স ক্লাব অব ঢাকা ওয়েসিসের সাবেক প্রেসিডেন্ট জাকিয়া সুলতানা।

এসময় অন্যান্যের মধ্যে দেবহাটা থানার এসআই মামুনুর রহমান, দেবহাটা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা আব্দুল হাই, দেবহাটা প্রেসক্লাবের সদস্য সচিব আর.কে.বাপ্পা, সহকারী অধ্যাপক সাংবাদিক ইয়াছিন আলী, সাংবাদিক কে.এম রেজাউল করিম প্রমুখ উপস্থিত ছিলেন ও বক্তব্য রাখেন।

সমাবেশে জানানো হয়, জাতিসংঘের মাদক বিরোধী প্রতিষ্ঠান ওয়াল্ড ড্রাগ ইউনাইটেড নেশনস অফিস অন ড্রাগস এন্ড ক্রাইম (ইউএনওডিসি)-এর ২০১৬ রিপোর্ট অনুযায়ী বিশ্বে ২৪ কোটি ৭০ লাখ মানুষ মাদক সমস্যায় আক্রান্ত। বাংলাদেশেই যেখানে বেসরকারি হিসেবে প্রায় ৭০ লাখ মানুষ মাদকাসক্ত। এখন মাদক সব বয়সী ও সকল শ্রেণিপেশার মানুষের মাঝেই দেখা যাচ্ছে। আর এর মাঝে তরুণ প্রজন্মের সংখ্যা সবচেয়ে বেশি। তাই তরুণ প্রজন্মের মাঝে মাদক বিষয়ে সচেতনতা সৃষ্টি করতে হবে বলে সমাবেশে ঘোষনা দেয়া হয়। এছাড়া যারা মাদক ব্যবসায়ী ও মাদকসেবী তাদেরকে আইনের আওতায় আনার আহবান জানানো হয়।
 এবিএন/আর.কে.বাপ্পা/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ