আজকের শিরোনাম :

চট্টগ্রাম বন্দরসহ অবকাঠামো খাতে ইউএই বিনিয়োগকারীরা আগ্রহী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০১৮, ১৯:০৬

ব্যবসা ও বিনিয়োগের জন্য বাংলাদেশকে অত্যন্ত সম্ভাবনাময় ও উপযুক্ত গন্তব্য উল্লেখ করে বাংলাদেশে নিযুক্ত সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত সায়েদ মোহাম্মদ আল মুহাইরী (H.E. Mr. Saed Mohammed Al Muhairi) চট্টগ্রাম বন্দর ও বন্দর সংশ্লিষ্ট কর্মকান্ডসহ বিভিন্ন অবকাঠামো খাতে বিনিয়োগে তাঁর দেশের ব্যবসায়ীদের আগ্রহের কথা জানান।

 তিনি দু’দেশের বিদ্যমান সম্পর্কের অধিকতর উন্নয়নের লক্ষ্যে সরকার ও বেসরকারী খাত উভয়ের মাঝে যোগাযোগ বৃদ্ধির উপর গুরুত্বারোপ করেন। এছাড়া সংযুক্ত আরব আমিরাত বাংলাদেশের ব্যবসায়ীদের জন্য শীঘ্রই এন্ট্রি ভিসা চালু করার উদ্যোগ গ্রহণ করতে যাচ্ছে বলেও জানিয়েছেন এ রাষ্ট্রদুত।

রবিবার বিকালে নগরীর একটি অভিজাত হোটেলে দি চিটাগাং চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রি’র সভাপতি মাহবুবুল আলমের সাথে মতবিনিময়কালে তিনি এসব কথা জানান। এ সময় মিয়ানমারের অনারারী কনসাল এ. এইচ. এম. হাকিম আলী, দক্ষিণ কোরিয়ার অনারারী কনসাল মো. রিয়াদ আলী ও চেম্বার কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মতবিনিময়ের শুরুতে চিটাগাং চেম্বার সভাপতি মাহবুুবুল আলম দু’দেশের ভ্রাতৃত্বপূর্ণ সম্পর্ক, ধর্মীয় ও সাংস্কৃতিক মেলবন্ধনের কথা উল্লেখ করে উভয় দেশের ব্যবসা-বাণিজ্যসহ সামগ্রিক সম্পর্ক আরো জোরদারকরণের উপর গুরুত্বারোপ করেন। তিনি বাংলাদেশের বিশাল জনশক্তি ও বৈদেশিক বিনিয়োগে সরকার কর্তৃক প্রদত্ত সুবিধাসমূহ কাজে লাগিয়ে আরব আমিরাতের ব্যবসায়ীদের বিনিয়োগে আগ্রহী করে তুলতে রাষ্ট্রদূতের উদ্যোগ কামনা করেন।

তিনি রাষ্ট্রদূতকে চিটাগাং চেম্বার কর্তৃক নির্মিত ওয়ার্ল্ড ট্রেড সেন্টার পরিদর্শনসহ চট্টগ্রামের ব্যবসায়ী নেতৃবৃন্দের সাথে মতবিনিময় সভায় মিলিত হওয়ার আমন্ত্রণ জানান।


এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ