আজকের শিরোনাম :

ডোমারে জেএসসি প্রশ্নপত্র ফাঁস করার অভিযোগে আটক ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৪ নভেম্বর ২০১৮, ১৮:৪০

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের মাধ্যমে চলমান জেএসসি পরিক্ষাসহ বিভিন্ন পরিক্ষার প্রশ্নপত্র বিক্রির অভিযোগে মো. শরিফুল ইসলাম নামের এক কলেজ ছাত্রকে  আটক করেছে ডোমার থানা পুলিশ।

গত শুক্রবার রাতে নীলফামারীর ডোমার পৌরসভার কাজিপাড়া এলাকার নিজ বাড়ি হতে তাকে আটক করা হয়। সে ওই এলাকার আব্দুল আজিজের ছেলে ও ডোমার সরকারী কলেজের বাংলা বিভাগের অনার্স তৃতীয় বর্ষের ছাত্র। তার বিরুদ্ধে সদ্য  পাশ হওয়া ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের হয়েছে। যা এ আইনে সারা দেশের মধ্যে তৃতীয় ও ডোমার থানার প্রথম মামলা।

ডোমার থানার পুলিশ উপ-পরিদর্শক গোলাম মোস্তফা জানান, দির্ঘ্যদিন হতে গ্রেফতারকৃত শরিফুল “রোমান খান” নামে একটি ফেইক আইডি খুলে ফেসবুকে টাকার বিনিময়ে বিভিন্ন পরিক্ষায় প্রশ্নপত্র বিক্রি করার বিষয়টি প্রাথমিকভাবে স্বিকার করেছে।

 সে “শিবু আহমেদ” নামে আরেকটি ফেইক আইডি হতে সেই প্রশ্নপত্র সংগ্রহ করে। সারাদেশে প্রশ্নপত্র ফাঁস চক্রের সাথে সে জড়িত আছে কিনা সে বিষয়ে অধিক জিজ্ঞাসাবাদের পর নিশ্চত হওয়া যাবে বলে তিনি জানান।

তার বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে একটি মামলা দায়ের হয়েছে। মামলা নং-২। ডিজিটাল নিরাপত্তা আইন এর ২৩ এর ২/৩৫। শনিবার বিকালে আদালতের মাধ্যমে তাকে জেলা কারাগারে পাঠানো হয়েছে।


এবিএন/আব্দুল্লাহ আল মামুন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ