আজকের শিরোনাম :

নেতা ও নেতৃত্বকে এক সাথে হত্যা করা যায় না : এমপি এনামুল হক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০১৮, ২১:১৭

রাজশাহীর বাগমারা আসনের সংসদ সদস্য ইঞ্জিনিয়ার এনামুল হক বলেছেন, দুনিয়ার কোন শক্তি এক সাথে নেতা ও নেতার নেতৃত্বকে হত্যা করতে পারেনি। যারা দেশ ও মানুষের কল্যাণে আজীবন কাজ করে গেছেন তাদেরকে হত্যা করলেই তাদের কর্মকান্ডকে হত্যা করা যায় না। তাদের সেই নেতৃত্ব আজ জেগে উঠেছে।  

আজ শনিবার (৩ নভেম্বর) বিকেলে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের দলীয় কার্যালয়ে উপজেলা যুবলীগের উদ্যোগে জেল হত্যা দিবস উপলক্ষে আয়োজিত দোয়া মাহফিল অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যকালে এসব কথা বলেন তিনি।

তিনি আরো বলেন, পৃথিবীতে এমন দেশ খুঁজে পাওয়া যাবেনা যে দেশে জেলের ভিতরে প্রবেশ করে জাতীয় নেতাকে হত্যা করা হয়েছে।  জাতীয় চার নেতা ছিলো জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ঘনিন্ঠ সহচর।  জাতীয় নেতাদের হত্যা করে জাতির জন্য একটা কলঙ্ক অধ্যায়ের সূচনা করা হয়েছে।  জাতি আজো বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ সহচর ও মুক্তিযোদ্ধের সংগঠক জাতীয় চার নেতাকে শ্রদ্ধাভরে স্মরণ করে চলেছে।

বঙ্গবন্ধুসহ জাতীয় চার নেতাকে হত্যার মধ্যেদিয়ে দেশ থেকে আওয়ামী লীগের নাম চিরতরে মুছে ফেলতে চেয়েছিল খুনিরা কিন্তু তারা তা সম্ভব হয়নি।  জাতির জনকের সুযোগ্য কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিন তাদের সেই স্বপ্নকে বাস্তবে রুপ দিয়ে বাংলাদেশকে সামনের দিকে এগিয়ে নিয়ে চলেছেন। জাতি আজ শেখ হানিসার নেতৃত্বে স্বয়ংসম্পর্ণ।

তিনি আরও বলেন, বাংলাদেশ বর্তমানে যে অবস্থায় রয়েছে তা কেবল মাত্র আওয়ামী লীগের জন্য।  দেশকে সামনের দিকে এগিয়ে নিতে আগামী নির্বাচনে আবারও নৌকায় ভোট দিয়ে দেশের চলমান উন্নয়ন ধারা অব্যাহত রাখার আহ্বান জানান তিনি।

উপজেলা যুবলীগের সভাপতি আল মামুনের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক শামীম মীরের পরিচালনায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন- জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি অনিল কুমার সরকার, ভবানীগঞ্জ পৌর সভার মেয়র আব্দুল মালেক মন্ডল, উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ সভাপতি মতিউর রহমান টুকু, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক গোলাম সারওয়ার আবুল, উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি রিয়াজ উদ্দীন আহমেদ, আফতাব উদ্দীন আবুল, যুগ্ম সাধারণ সম্পাদক সিরাজ উদ্দীন সুরুজ, সাংগঠনিক সম্পাদক আবুল হোসেন মাস্টার, সহ-দপ্তর সম্পাদক নুরুল ইসলাম।

এ সময় উপস্থিত ছিলেন- উপজেলা আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ইসমাইল হোসেন বেঙ্গল, সহ-প্রচার সম্পাদক ফরহাদ হোসেন মজনু, ধর্ম বিষয়ক সম্পাদক মহসিন আলী, কার্যকরী কমিটির সদস্য লুৎফর রহমান, জাহাঙ্গীর আলম, আবুল কালাম আজাদ, হাতেম আলী, হাচেন আলী, বকুল খরাদী, আব্দুল বারী, ওমর আলী, চেয়ারম্যান আয়েন উদ্দীন, আনোয়ার হোসেন, জেলা পরিষদ সদস্য মাহমুদুর রহমান রেজা, জেলা আওয়ামী লীগের সদস্য জাহানার বেগম, শুভডাঙ্গা ইঊনিয়ন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক সমরেশ কুমার, বাসুপাড়া ইউনিয়ন আওয়ামী লীগের প্রচার সম্পাদক জয়নাল আবেদীন, ভবানীগঞ্জ দলিল লেখক সমিতির সাধারণ সম্পাদক অহিদুল ইসরাম, উপজেলা মহিলা লীগের সাধারণ সম্পাদক কহিনুর বেগম, জেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক সেজানুর রহমান সেজান, উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক মাজেদুল হক সোহাগ, যুব মহিলা লীগের সভাপতি শাহীনুর খাতুন, যুবলীগ নেতা সানোয়ার হোসেন, মাসুদ রানা, রিকো, মাহাবুর রহমান মিঠু, নাসির উদ্দীন, আমিনুর ইসলাম, সুমন শাহ, উপজেলা কৃষকলীগের সভাপতি এমদাদুল হক, সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদ, কৃষকলীগ নেতা মাসুদ রানা, উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক জহুরুল ইসলাম, সহ-সভাপতি ইসমাইল হোসেন সান্টু, ছাত্রলীগ নেতা এনামুল হক, পলাশ খাঁন প্রমুখ। আলোচনা শেষে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘর কমপ্লেক্সের সামনে থেকে একটি শোক র‌্যালি বের হয়ে ভবানীগঞ্জ নিউ মার্কেটের সামনে গিয়ে শেষ হয়।  

পরে জাতীয় চার নেতাসহ সকল শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।  জেল হত্যা দিবস উপলক্ষে সকালে উপজেলা আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে জাতীয়, দলীয় এবং শোক পতাকা উত্তোলন করা হয়।

এবিএন/জিল্লুর রহমান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ