আজকের শিরোনাম :

হোসেনপুরে ৩টি স্থানে ট্রাফিক পুলিশ মোতায়েনের দাবি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ নভেম্বর ২০১৮, ১৫:৩২

কিশোরগঞ্জ জেলাধীন হোসেনপুর পৌর এলাকার ৩টি গুরুত্বপূর্ন স্থানে ট্রাফিক পুলিশ মোতায়েনের দাবি জানিয়েছেন এলাকাবাসি। হোসেনপুর পৌর এলাকার নতুন বাজার গোল চত্ত্বর, হাসপাতাল মোড় এবং মিষ্টিপট্রি মোড় এলাকায় ট্রাফিক পুলিশ না থাকায় প্রায়ই দুর্ঘটনা ও যানজটের সৃষ্টি হচ্ছে।

হাট বাজারের দিন অতিরিক্ত বিভিন্ন ধরনের যানবাহন চলাচল করায় স্কুল-কলেজগামী শিক্ষার্থীদের দুর্ভোগ পোহাতে হচ্ছে। অবৈধ গাড়ি পার্কিং,অতিরিক্ত যানজট ও অদক্ষ চালকের বেপোয়ারা গাড়ি চালানোর কারণে  ব্যস্ততম সড়কে অনেক পথচারী সড়ক দূর্ঘটনার শিকার হয়ে মৃত্যু এবং পঙ্গুত্ব বরণ করছে।

হোসেনপুর পৌরসভার মেয়র মো. আব্দুল কাইয়ুম খোকন জানান, যানজট নিরসনে উপজেলা প্রশাসনকে নিয়ে কয়েকবার উদ্যোগ নিয়েছি কিন্তু কোনো লাভ হচ্ছে না। অপর দিকে নাগরিক সুবিধা বৃদ্ধির জন্য অটোবাইকের ষ্ট্যান্ড বাজার থেকে অন্যত্র সরানো হলেও নিয়ম মানছেনা চালকরা।

হোসেনপুর বাজারের বিশিষ্ট ব্যবসায়ী রতন চন্দ্র বনিক জানান, রড সিমেন্ট, ফার্নিসারসহ কাঁচা মালের বড় ধনের গাড়ী বাজারের প্রধান সড়কে উঠা নামা করায় তীব্র যানজটের সৃষ্টি হচ্ছে।

হোসেনপুর থানার ওসি মো. আবুল হোসেন জানান, পৌরসভার রাস্তা প্রসস্থ এবং দুই লেনে উন্নতি হওয়ায় পথচারী ও যানবাহনের সংখ্যা বেড়ে যাওয়ায় ট্রাফিক পুলিশের প্রয়োজনীয়তা আছে। এই মর্মে  জেলার উধ্বর্তন কর্তৃপক্ষকে ইতো মধ্যে বিষয়টি অবহিত করা হয়েছে। স্বপ্ল সময়ের মধ্যে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

 

এবিএন/খায়রুল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ