আজকের শিরোনাম :

ফরিদপুর-১ আসনে জনপ্রিয়তায় এগিয়ে দোলন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০২ নভেম্বর ২০১৮, ১২:০০

জনপ্রিয়তা ও সরকারের উন্নয়ন প্রচারের গণসংযোগে এগিয়ে আছেন ফরিদপুর-১ আসন থেকে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশী কৃষক লীগের কেন্দ্রীয় সহ-সভাপতি আরিফুর রহমান দোলন।  আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী উপজেলা নিয়ে গঠিত এই আসনে নির্বাচনী হাওয়া বইছে অনেক আগে থেকেই।

সবার চোখ এখন মনোনয়নের দিকে। আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আরিফুর রহমান দোলন সরকারের উন্নয়ন প্রচারে তিন উপজেলাতেই দিনরাত গণসংযোগে ব্যস্ত সময় পার করছেন। শেখ হাসিনার নেতৃত্বাধীন সরকারের উন্নয়নের কথা তুলে ধরে ভোটারদের কাছে নৌকায় ভোট চাইছেন।

তিন উপজেলা আওয়ামী লীগের তৃণমূল নেতাকর্মীরা আরিফুর রহমান দোলনের সঙ্গে রয়েছেন। এছাড়া অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও তার সঙ্গে মানুষের দ্বারে দ্বারে যাচ্ছেন। নিয়মিত পথসভা, উঠোন বৈঠক, কর্মী সভার মাধ্যমে সরকারের উন্নয়ন প্রচার চালাচ্ছেন দোলন।  

আলফাডাঙ্গা উপজেলা আওয়ামী লীগ সভাপতি শেখ আকরাম হোসেন বলেন, আলফাডাঙ্গার ভোটের ফরিদপুর-১ আসনের জয়-পরাজয় নির্ধারিত হয়। এই উপজেলাকে আওয়ামী লীগের ঘাঁটি বলা হয়। আরিফুর রহমান দোলন আলফাডাঙ্গার সম্ভ্রান্ত মুন্সী পরিবারের সন্তান। তাকে নৌকার প্রার্থী করলে জয় নিশ্চিত। কারণ তাকে এই অঞ্চলের মানুষ মন থেকেই ভালোবাসে।

আলফাডাঙ্গা উপজেলা পরিষদ চেয়ারম্যান এবং ফরিদপুর জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদ উন্নয়ন বিষয়ক সম্পাদক এম এম জালাল উদ্দিন জানান, নির্বাচিত জনপ্রতিনিধি না হয়েও তিন জেলার অবকাঠামোগত উন্নয়নে আরিফুর রহমান দোলন ব্যাপক কাজ করেছেন। এলাকার রাস্তাঘাট, ব্রিজ-কালভার্ট, খেলার মাঠ, অডিটরিয়ার, ঈদগাহ, কবরস্থান, মসজিদ ও মন্দিরের উন্নয়ন এবং সংস্কারের তার ব্যাপক ভূমিকা রয়েছে। বিশেষ করে আলফাডাঙ্গার কামারগ্রামে নির্মাণাধীন টেকনিক্যাল ট্রেনিং সেন্টার (টিটিসি) স্থাপনের পেছনে তার বড় ভূমিকা রয়েছে। তিনি সরকারের বিভিন্ন দপ্তরে নিয়মিত দৌড়ঝাঁপ ও যোগাযোগ-সম্পর্কের মাধ্যমে এলাকার উন্নয়নে এসব ভূমিকা রেখেছেন।

আলফাডাঙ্গ সদর ইউনিয়নের চেয়ারম্যান আহাদুল হাসান আহাদ বলেন, এখন পর্যন্ত আওয়ামী লীগ থেকে যারা মনোনয়ন চাইছেন আরিফুর রহমান দোলন তাদের মধ্যে জনপ্রিয়তা ও গ্রহণযোগ্যতায় এগিয়ে আছেন। মানুষ এমন নেতাকেই আগামী নির্বাচনে নৌকার প্রার্থী হিসেবে দেখতে চায়।

এ ব্যাপারে বোয়ালমারী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি ও বর্তমান সদস্য গোলাম ছরোয়ার মৃধা বলেন, ‘তৃণমূল আওয়ামী লীগের প্রকৃত ও ত্যাগী নেতাকর্মীরা দোলনের সঙ্গে আছেন। দল তাকে মনোনয়ন দেবে বলে আমরা আশা করি। তাকে মনোনয়ন দেওয়া হলে ইনশাআল্লাহ বিপুল ভোটে নৌকার জয় হবে।’

মধুখালী আওয়ামী লীগ নেতা ও ফরিদপুর জেলা পরিষদ সদস্য মির্জা আহসানুজ্জামান আজাউল বলেন, ‘আরিফুর রহমান দোলন ফরিদপুর-১ আসনের মাটি ও মানুষের হৃদয়ে ঠাঁই করে নিয়েছেন, তার ভালোবাসা ও কাজ দিয়ে। মানুষের জন্য নিবেদিত প্রাণ এই নেতাকে নৌকার প্রার্থী করা হলে নৌকার জয় হবে।’  

ফরিদপুর জেলা পরিষদ সদস্য শেখ শহীদুল ইসলাম বলেন, ‘ফরিদপুর-১ আসনে আওয়ামী লীগের মনোনয়ন প্রত্যাশীদের মধ্যে আরিফুর রহমান দোলনের জনপ্রিয়তা বেশি। তিনি দীর্ঘদিন ধরে মানুষের পাশে আছেন। সমাজকল্যাণমূলক কাজ করছেন। বর্তমান আওয়ামী লীগ সরকারের উন্নয়ন প্রচারে দিনরাত মানুষের দুয়ারে দুয়ারে যাচ্ছেন। নৌকার জন্য ভোট চাইছেন। নেত্রী শেখ হাসিনার জন্য দোয়া চাইছেন।’  

সরকারের উন্নয়ন কাজের তথ্য তুলে ধরে আরিফুর রহমান দোলন বলেন, ‘নেত্রী শেখ হাসিনা ক্ষমতায় থাকলে দেশের উন্নয়ন হয়। দেশের মানুষ শান্তিতে থাকে। দেশের অর্থনীতি সমৃদ্ধ হয়। বাংলাদেশ এখন পৃথিবীর অনেক দেশের জন্য উন্নয়নের রোল মডেল। এটি সম্ভব হয়েছে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনা বাংলাদেশের প্রধানমন্ত্রী আছেন বলে। উন্নয়নের এই ধারা অব্যাহত রাখতে হলে বঙ্গবন্ধুকন্যার বিকল্প নেই।’

এবিএন/কে এম রুবেল/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ