আজকের শিরোনাম :

ভোলায় জাতীয় যুব দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০১ নভেম্বর ২০১৮, ১৭:৩৮

‘জেগেছে যুব গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই স্লোগানকে সামনে রেখে ভোলায় যুব রেড ক্রিসেন্টর আয়োজনে পালিত হয়েছে জাতীয় যুব দিবস- ২০১৮।

আজ বৃহস্পতিবার (১ নভেম্বর) এ উপলক্ষে ভোলা জেলা যুব রেড ক্রিসেন্ট এর আয়োজনে সকালে ভোলা জেলা পরিষদ কার্যালয় থেকে একটি বর্নাঢ্য র‌্যালী বের করা হয়।  র‌্যালীটি শহর এর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে ভোলা প্রেসক্লাব প্রঙ্গনে গিয়ে শেষ হয়।  পরে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

সভায় ভোলা জেলা যুব রেড ক্রিসেন্ট সোসাইটির যুব প্রধান আদিল হোসেন তপুর সভাপতিত্বে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের সেক্রটারী মো: অজিজুল ইসলাম।

গেস্ট অব অনার হিসাবে উপস্থিত ছিলেন বাংলার কন্ঠ সম্পাদক এম হাবিবুর রহমান। বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন, এলজিসি প্রকল্পের জেলা সমন্ময়কারী আবদুস সালাম, ভোলা জেলা মফস্বল সাংবাদিক ফোরামের সহ-সভাপতি শিমুল চৌধুরী, মুক্তিযোদ্ধা সংসদ সন্তান কমান্ড এর আহবায়ক সাংবাদিক হাসিবুর রহমান।

এ সময় আরো বক্তব্য রাখেন- ভোলা জেলা রেড ক্রিসেন্ট ইউনিটের অফিসার তরিকুল ইসলাম, তথ্য ও জনসংযোগ বিভাগের প্রধান ফাহিম খন্দকার, মাইনুল এহসান, মো: নোমান প্রমুখ।  পরে রক্তদেওয়ার জন্য অসামান্য অবদান রাখার জন্য যুব রেড ক্রিসেন্ট এর সক্রিয় সেচ্ছাসেবক এম মইনুল এহসানকে যুব রেড ক্রিসেন্ট এর পক্ষ থেকে সম্মাননা জানানো হয়।  এছাড়াও জলবায়ু পরিবর্তন বিষয়ক প্রশিক্ষনার্থীদের মাঝে সনদ বিতরন করা হয়।  

আলোচনা সভায় বক্তারা বলেন, তারুন্য জীবনের শ্রেষ্ঠ সময়।  একটা জাতির তরুন সমাজের মধ্যে দিয়ে প্রতিষ্ঠিত হয় জাতির আশা স্বপ্ন কিংবা ভবিষৎ। তারুন্যের শক্তি একটি সমাজ বা রাষ্ট্রের বড় হাতিয়ার।  তারুন্যর শক্তিকে কাজে লাগিয়ে বঙ্গুবন্ধুর সোনার বাংলা গড়তে তুলতে তরুনদের ঐক্য বদ্ধ ভাবে কাজ করতে হবে।

এসময় বক্তারা আরো বলেন তরুন  তথা যুবকের স্বপ্নে, চিন্তা-ভাবনায় এবং কাজ- কর্মের কেন্দ্র বিন্দুতে থাকবে দেশ, সমাজ ও আপামর জনগণের শান্তি, সমৃদ্ধি ও কল্যাণ। এসব তরুনই হবে জাতির মেরুদন্ড।  এ মেরুদন্ডকে শক্তিশালী করে গড়ে তোলার কাজে অভিভাবক, সমাজ, এবং সর্বোপরি রাষ্ট্রকে সর্বোচ্চ অগ্রাধিকর দিতে হবে।  সঠিক পরিচর্যা  পেলে একদিন তারাই তাদের মহৎ স্বপ্নগুলোকে বাস্তবে রূপ দিতে পারবে।
 
এবিএন/আদিল হোসেন তপু/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ