আজকের শিরোনাম :

রুমায় সাংস্কৃতিক উৎসব ও লোকজ মেলা অনুষ্ঠিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ৩০ অক্টোবর ২০১৮, ২০:১৭

আজ মঙ্গলবার (৩০ অক্টোবর) বান্দরবানের রুমায় উপজেলা পর্যায়ে ”সৃজনে উন্নয়নে বাংলাদেশ”  শীর্ষক সাংস্কৃতিক উৎসব ও লোকজ মেলা অনুষ্ঠিত হয়েছে।  দুপুরে বর্ণাঢ্য এক উন্নয়ন র‌্যালির মাধ্যমে আজকের উৎসবের শুরু হয়, অনাকাক্সিক্ষত বৃষ্টির কারণে সকালের পরিবর্তে দুপুরে অনুষ্ঠান শুরু হয়।

মেলা এবং অনুষ্ঠানের আয়োজন করে রুমা উপজেলা পরিষদ।  রুমার ছোট বড় মোট ১৩টি ক্ষুদ্র জাতিসত্ত্বার মানুষ এ মেলায় অংশগ্রহণ করেছে।  মেলা অনুষ্ঠিত হয়েছে উপজেলা শহীদ মিনার চত্বরে। মেলা প্রাঙ্গনে ছোট ছোট স্টলে বিভিন্ন আদিবাসী সম্প্রদায়ের  মানুষ তাদের ঐতিহ্যবাহী সাঝ-সরঞ্জাম এবং নিত্য প্রয়োজনীয় সামগ্রী নিয়ে পসরা সাজিয়ে বসেন।  কর্মসূচির মধ্যে রয়েছে সন্ধ্যায় সরকারের জনকল্যাণ মূলক ও উন্নয়ন মূলক কর্মকান্ডের উপর ভিডিও তথ্যচিত্র প্রদর্শন এবং মনোজ্ঞ সাংস্কুতিক অনুষ্ঠান।

আজকের সাংস্কৃতিক উৎসব ও লোকজ মেলার উদ্দেশ্য উপজেলা পর্যায়ে জনসাধরণকে সাংস্কৃতিক কর্মকান্ডের মাধ্যমে বর্তমান সরকারের উন্নয়ন কর্মকান্ড সম্পর্কে অবহিত করা এবং মাদক, সন্ত্রাস ও জঙ্গীবাদ বিরোধী প্রচার প্রচারণার মাধ্যমে এসকল কর্মকান্ড প্রতিরোধে স্থানীয় জন সাধারণকে অধিকতর সচেতন করা। অসাম্প্রদায়িক বাংলাদেশ বিনির্মাণে ধর্মীয় সম্প্রীতি চেতনার বিকাশ করা।

আজকের অনুষ্ঠান এবং মেলার প্রধান অতিথি ছিলেন- রুমা উপজেলা চেয়ারম্যান বাবু অংথোয়াইচিং মারমা এবং সভাপতি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা জনাব মো: শামসুল আলম।  এছাড়াও উপস্থিত ছিলেন ভারপ্রাপ্ত নির্বাহী কর্মকর্তা মো: কাসেম এবং বিভিন্ন সরকারী ও বেসরকারী সংস্থার কর্মকর্তা ও সাংবাদিক বৃন্দ।

এবিএন/চনুমং মারমা/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ