আজকের শিরোনাম :

সরিষাবাড়ীতে স্বাস্থ্য কর্মকর্তা লাঞ্ছিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মে ২০১৮, ২১:২১

জামালপুর, ২০ মে, এবিনিউজ : জামালপুরের সরিষাবাড়ী উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা কাজী এনামুল হককে আজ রবিবার সকালে কর্মচারীরা লাঞ্ছিত করেছে। খবর পেয়ে পুলিশ পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। এনামুল হকের বিরুদ্ধে নানা অনিয়ম-দুর্নীতি, উৎকোচ বানিজ্য ও স্বেচ্ছাচারিতার অভিযোগের প্রতিবাদ করলে ঘটনার সূত্রপাত হয়।

উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের কর্মচারীরা জানান, কাজী এনামুল হক ক্রমাগত কর্মফাঁকি দিয়ে আসছেন। ফাইল আটকে দিয়ে উৎকোচ আদায় করেন। এ ঘটনার জের ধরে রোববার সকালে কর্মচারী ও প্রশিক্ষণার্থীরা তাঁর কার্যালয়ে গেলে তিনি চড়াও হন। এতে ক্ষুব্ধ কর্মচারীরা তাকে প্রায় এক ঘন্টা আটকে রাখে। অবরুদ্ধ থেকে পুলিশ তাকে উদ্ধার করেন।

পরিসংখ্যান বিভাগের হাবিব ও অ্যাম্বুলেন্স ড্রাইভার জোবায়েরসহ কয়েকজন অভিযোগ করেন, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা সব কাজেই ফাইল আটকে উৎকোচ আদায় করেন। কমিউনিটি ক্লিনিকভিত্তিক সদস্য জনপ্রতিনিধিদের প্রশিক্ষণ দিতে তাঁর পছন্দের লোকদের নির্বাচিত করেন। প্রতিজনের কাছ থেকে উৎকোচ নিয়ে তালিকাভূক্তদের বাদ দিয়ে নতুন লোক নেন।

এমএলএসএস চান মিয়া জানান, হাসপাতালের জেনারেটর খরচের ফাইল স্বাক্ষর করতে স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা তার কাছ থেকে ২০ হাজার টাকা উৎকোচ দাবি করেন। ঘটনার সময় তিনি ক্ষিপ্ত হয়ে কর্মচারীদের মারতে আসলে পরিস্থিতি ঘোলাটে হয়।

কাজী এনামুল হক অভিযোগ অস্বীকার করে বলেন, আমি কোনো কিছুর হিসাব চাইতে গেলে তারা মিথ্যা অভিযোগ তুলে।

এবিএন/মো: শাহ্ জামাল/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ