আজকের শিরোনাম :

লক্ষ্মীপুর সড়ক ধর্মঘটে চরম ভোগান্তিতে যাত্রীরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০১৮, ২০:৩৪

সারাদেশে সড়ক পরিবহন শ্রমিকদের ৮ দফা দাবি আদায়ের লক্ষ্যে লক্ষ্মীপুরেও চলছে সড়ক পরিবহন ধর্মঘট। আজ রবিবার (২৮ অক্টোবর) সকাল ৬টার থেকে সব ধরনের যানবাহন বন্ধ রেখে এ কর্মসূচি পালন করছে সড়ক পরিবহন মালিক ও শ্রমিকরা।চরম ভোন্তির শিকার হচ্ছেন যাত্রীরা।

ধর্মঘট চলাকালে জেলা থেকে দূরপাল্লাগামী বাসসহ ছোট বড় সব ধরণের যানবাহন বন্ধ রাখা হয়েছে। শ্রমিকরা সড়কের মোড়ে মোড়ে অবস্থান নিয়ে ধর্মঘট পালন করছেন।

এদিকে সকালে লক্ষ্মীপুর বাস টার্মিনাল এলাকায় গিয়ে দেখা যায়, দূরপাল্লাগামী সব ধরনের বাস বন্ধ রাখা হয়েছে। খোলা হয়নি কোন বাস কাউন্টার। এতে যাত্রীদের চরম ভোগান্তির শিকার হতে হচ্ছে। বাস না পেয়ে অনেক যাত্রীকে ফিরে যেতে দেখা গেছে।

যাত্রীরা জানায়, পরিবহন শ্রমিকরা ধর্মঘট পালন করায় যাত্রীরা ভোগান্তিতে পড়েছেন। বাস চলাচল বন্ধের সাথে বন্ধ করে দেওয়া হয়েছে সিএনজিসহ সব ধরনের যানবাহন চালচল। এতে তারা কর্মস্থলসহ গন্তব্যে যেতে পারছেন না। এতে চরম বিপাকে পড়েছেন যাত্রীরা।

ঢাকা-লক্ষ্মীপুর রয়েল কোচ বাস সার্ভিসের চালক জাহাঙ্গীর বলেন, কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী বাস চলাচল বন্ধ রাখা হয়েছে। পরিবহন আইনে সর্বোচ্চ শাস্তি মৃত্যুদন্ড ও ৫ লক্ষ টাকা জরিমানা আদায়ের প্রতিবাদসহ ৮ দফা দাবীতে সড়ক পরিবহনের এ ধর্মঘট।

পরিবহন শ্রমিক নেতারা জানায়, সড়ক পরিবহন শ্রমিকদের এ দাবী সরকারে বিরুদ্ধে নয়। সড়ক পরিবহন আইন ২০১৮ এর কয়েকটি ধারা সংশোধনসহ ৮ দফা দাবী আদায়ের জন্য কেন্দ্রীয় ফেডারেশন ৪৮ ঘন্টা ধর্মঘট ডাক দিয়েছে। দাবী আদায় না হলে কেন্দ্রীয় সিদ্ধান্ত অনুযায়ী আরো কঠোর আন্দোলন করা হবে।

এবিএন/অ আ আবীর আকাশ/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ