আজকের শিরোনাম :

নরসিংদীতে পরিবহন শ্রমিকদের ধর্মঘট, দুর্ভোগে যাত্রীরা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৮ অক্টোবর ২০১৮, ১৩:৩২

সংসদে পাস হওয়া সড়ক পরিবহন আইন বাতিলে শ্রমিকদের ৮ দফা দাবিতে ৪৮ ঘন্টার পরিবহন ধর্মঘট পালন করছে নরসিংদীর পরিবহন শ্রমিকরা। 

আজ রবিবার (২৮ অক্টোবর) সকাল থেকে নরসিংদী বাস টার্মিনাল থেকে কোন দূরপাল্লার বাস ছেড়ে যায়নি। বন্ধ রয়েছে ঢাকা-সিলেট মহাসড়কে ও আঞ্চলিক সড়কের বাস চলাচল। এতে চরম দুর্ভোগে পড়েছে যাত্রীরা। পায়ে হেটে ও রিক্সায় চড়ে যাতায়াত করতে হচ্ছে তাদের। 

এদিকে আজ সকাল থেকে নরসিংদী বাস টার্মিনালের সামনে সড়কে টায়ার জ্বালিয়ে সড়ক অবরোধ করে রেখেছে পরিবহন শ্রমিকরা। এছাড়া ঢাকা-সিলেট মহাসড়কের বিভিন্ন জায়গায় বাস-ট্রাক সড়কে রেখে সড়ক অবরোধ করে রেখেছে তারা। 

শিবপুর শহীদ আসাদ কলেজের এইচএসসির ছাত্র ইসমাইল মিয়া জানান, সকালে বাড়ি থেকে বের হয়েছি কলেজে যাওয়ার জন্য। কিন্তু বের হয়ে ভেলানগর এসে দেখি কোনো গাড়ি চলাচল করছে না। অনেক চেষ্টা করার পরও কলেজে যেতে পারি নাই। তাই বাধ্য হয়ে বাড়িতে ফিরে যাচ্ছি। 

ঢাকা-সিলেট মহাসড়কে কথা হয় ভৈরব থেকে ঢাকাগামী মোমেন খান নামে এক যাত্রীর সাথে। তিনি জানান, সকালে ভৈরব থেকে রওয়ানা দিয়েছিলাম ঢাকা যাওয়ার জন্য। কিন্তু নরসিংদী এসে পরিবহন ধর্মঘটের কারণে রাস্তা বন্ধ থাকায় নেমে যেতে হয়েছে। বিকল্প কোনো যানবাহন না থাকায় অনেকটা পথ হেটে এসেছি। তারপরও কোনো যানবাহন পাইনি। এখন ঢাকাও যেতে পারছিনা, ভৈরবও ফিরে যেতে পারছিনা। 

এবিএন/সুমন রায়/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ