আজকের শিরোনাম :

ভোলায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস পালিত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০১৮, ১৫:০১

“টেকসই উন্নয়ন স্বাস্থ সম্মত স্যানিটেশন” “হাত ধোব নিয়মিত থাকব সবাই স্বাস্থ সম্মত” এই প্রতিপাদ্য বিষয় নিয়ে ভোলায় জাতীয় স্যানিটেশন মাস ও বিশ্ব হাত ধোয়া দিবস ২০১৮ উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা, কুইজ প্রতিযোগিতা ও পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়েছে। 

আজ শনিবার (২৭ অক্টোবর) সকালে ভোলা জেলা প্রশাসন ও জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তরের  যৌথ আয়োজনে এবং ব্র্যাক, প্লান, ডরপ, সেন্ট বাংলাদেশের সহযোগিতায় এই র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

সকাল সাড়ে ৯ টায় ভোলা জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে একটি র‌্যালি বের হয়। র‌্যালিটি কোর্ট মসজিদ, নতুন বাজার চত্বর, পোষ্ট অফিস হয়ে ভোলা সরকারি স্কুলের  মাঠে এসে শেষ হয়। এসময় ভোলা সরকারি স্কুল মাঠে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। 

জনস্বাস্থ প্রকৌশল অধিদপ্তর ভোলার র্নিবাহি প্রকৌশলী  মো. আকমল হোসেনের সভাপতিতে এ সময় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ডিডিএলজি  ও জেলা পরিষদের ভারপাপ্ত র্নিবাহি মো. মাহমুদুর রহমান। 

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (র্সাবিক) মৃধা মো. মোজাহিদুল ইসলাম (উপ সচিব), সরকারি শেখ ফজিলাতুননেসা মহিলা কলেজের সাবেক অধ্যক্ষ প্রফেসর রুহুল আমিন জাহাঙ্গির, পরিবার পরিকল্পনার অধিদপ্তর ভোলার উপ-পরিচালক মো. মাহমুদুর হক আজাদ। 

এসময় উপস্থিত ছিলেন ব্র্যাক প্রতিনিধি আশরাফুল আলমসহ বিভিন্ন এনজিও প্রতিনিধি, শিক্ষার্থীবৃন্দ। 

আলোচনা শেষে শিক্ষার্থীদের নিয়ে কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় বিজয়িদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। 

এবিএন/আদিল হোসেন তপু/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ