আজকের শিরোনাম :

পঞ্চগড়ে বাস-ট্রাক সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে ১০

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৭ অক্টোবর ২০১৮, ১১:১৭

পঞ্চগড়ে বাস ও ট্রাকের মুখোমুখি সংঘর্ষে নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১০ জনে।  এ দুর্ঘটনায় আহত হয়েছেন ২৫ জন। 

গতকাল শুক্রবার রাত পৌনে ৮টার দিকে পঞ্চগড়-তেঁতুলিয়া মহাসড়কে পঞ্চগড় সদর উপজেলার সাতমেরা ইউনিয়নের দশমাইল এলাকায় দুর্ঘটনাটি ঘটে।

পুলিশ ও প্রত্যক্ষদর্শীরা জানান, রাত পৌনে ৮টার দিকে পঞ্চগড় শহর থেকে একটি যাত্রীবাহী বাস বাংলাবান্ধার দিকে যাচ্ছিল এবং তেঁতুলিয়া থেকে একটি বিদ্যুতের পোলবাহী ট্রাক পঞ্চগড় শহরের দিকে আসছিল। এ সময় পঞ্চগড়-বাংলাবান্ধা মহসড়কের দশমাইল বাজারে ট্রাকটির বাম পাশে একটি বিয়ের গাড়ি (বাস) দাঁড় করানো ছিল। পোলবাহী ট্রাকটি বিয়ের দাড় করানো বাসটিকে পাশ কাটতে গিয়ে সামনে থেকে আসা যাত্রীবাহী বাসটির সঙ্গে মুখোমুখি সংঘর্ষ ঘটে। এতে ঘটনাস্থলেই ৫ জন নিহত এবং পঞ্চগড় আধুনিক সদর হাসপাতলে নেওয়ার পর এক শিশু, এক নারীসহ ৩ জন মারা যায়। রাতে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়ার পথে মারা যান আরও ২ জন।

নিহতরা হলেন- লাভলী বেগম (২৯), ইয়াছিন আলী (৭), অনিত্য (২০), ফরিদুল ইসলাম (৩০), রেজাউল (২২), রাসেল (২০), ইউনুস আলী (২৮), মোজাম্মেল (৩৮), মনির (৬) ও রাহেলা (২৫)।

পঞ্চগড় ও তেঁতুলিয়ার ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের দুটি ইউনিট, পুলিশসহ স্থানীয় লোকজন হতাহতদের উদ্ধার করে পঞ্চগড় আধুনিক সদর হাসপাতালে ভর্তি করে। গুরুতর আহত কয়েকজনকে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে স্থানান্তর করা হয়। রাত ১১টায় উদ্ধারকাজ শেষ হয়।

পঞ্চগড় থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আক্কাস আলী দুর্ঘটনায় ১০ জনের নিহতের বিষয়টি নিশ্চিত করে বলেন, ট্রাকটিকে আটক করা হয়েছে। চালক পালিয়েছে। এ ঘটনায় মামলার প্রস্তুতি চলছে।

পঞ্চগড়ের অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) গোলাম আযম বলেন, দুর্ঘটনার কারণ অনুসন্ধানে পঞ্চগড়ের অতিরিক্ত জেলা হাকিম এহেতেশাম রেজাকে প্রধান করে পাঁচ সদস্যবিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে। তদন্ত কমিটিকে আগামী ৩ দিনের মধ্যে প্রতিবেদন দিতে বলা হয়েছে।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ