আজকের শিরোনাম :

সেনবাগ উপজেলা পরিষদের চেয়ানম্যান বরখাস্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০১৮, ২০:৪৮

নোয়াখালীর সেনবাগ উপজেলার পরিষদের চেয়ারম্যান আবুল কালাম আজাদকে তার পদ থেকে বরখাস্ত করেছে স্থানীয় সরকার পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রণালয়ের স্থানীয় সরকার বিভাগ।  

গতকাল বুধবার (২৪ অক্টোবর) স্মারক নং ৪৬.০৪৫.০২৭.০৮.১০০.১০০.২০১৬.১১১৪
প্রজ্ঞাপনে তাকে বরখাস্ত করা আদেশ করা হয়।

 আদেশে বলা হয়, উপজেলা চেয়ারম্যান আবুল কালাম আজাদ উপজেলা পরিষদের উন্নয়ন প্রকল্প যথা সময়ে প্রহন না করে উন্নয়ন প্রকল্প বাস্তায়ন সংক্রান্ত নথি অসৎ উদ্দেশ্যে আটকে রেখে দীর্ঘ সুক্রিতা সুষ্টি, সরকারি কাজে বাধা, নিয়ম বহিভূক ভাবে ২০১৮-১৯ অর্থ বছরের অগ্রিম উন্নয়ন প্রকল্প গ্রহন উদ্যোগ গ্রহণ এবং প্রকল্প বাস্তবায়নে ব্যাতিরেখে উক্ত অর্থ ফেরৎ দেওয়ার উপক্রম করেছেন।

উপরোক্ত বিষয় সমুহ চট্টগ্রাম বিভাগীয় কমিশনারের তদন্তে প্রমানিত হয়েছে।  তাই উপজেলা উন্নয়ন কর্মকান্ড নির্দেশিকা ২০১৪ পরিপালন পরিপন্থী এবং উপজেলা পরিষদ আইন ১৯৯৮{ উপজেলা পরিষদ সংশধোন আইন,২০১১দ্বারা সংশোধিত} ১৩(১)এর(খ)(গ) ও ঘ) ধারা অনুযাই পরিষদ ও রাষ্ট্রের স্বার্থে হনিকর,অসাদারণ বা ক্ষমতার অপব্যবহার এবং দায়িত্ব পালনে অস্বীকৃতির শামিল।  তাই উপজেলার পরিষদ আইন ১৯৯৮{ উপজেলা পরিষদ (সংশোধন) আইন ২০১১ দ্বারা সংশোধিত} ১৩ খ(১) ধারা অনুসারে আবুল কালাম আজাদকে সেনবাগ উপজেলা পরিষদের চেয়ারম্যান পর থেকে সাময়িক ভাবে বরখাস্ত করা হল। আবুল কালাম আজাদ উপজেলা পরিষদের চেয়ারম্যান ছাড়াও সেনবাগ উপজেলা বিএনপি’র সিনিয়ন সহসভাপতি হিসাবে দায়ীত্ব পালন করছেন।

বরখাস্তের বিষয়ে জানতে চাইলে, সেনবাগ উপজেলা নির্বাহী অফিসার শতরুপা তালুকদার বরখাস্তের আদেশের মন্ত্রাণালয়ের একটি চিঠি পাওয়ার কথা স্বীকার করেন।

এ ব্যাপারে যোগাযোগ করলে সেনবাগ উপজেলার পরিষদের চেয়ারম্যান ও বিএনপি নেতা আবুল কালাম আজাদ জানান, তিনি মন্ত্রানলয়ের একটি চিটি পেয়েছেন।  আবুল কালাম আজাদকে এর আগেও একবার ১৮/১২/১৬ইং বরখাস্ত করেছিলো।  এরপর তিনি হাইকোটের দারস্থ হলে বিগত ৫/১/১০১৭ইং বরখাস্তে আদেশ স্থগিত করেন।

এবিএন/ফিরোজ আলম ভূঞা রিগান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ