আজকের শিরোনাম :

সুনামগঞ্জে ৮ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে শ্রমিক সমাবেশ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০১৮, ২০:১৮

সড়ক পরিবহন আইনের ২০১৮ সালে পাশ হওয়া ধারা সংশোধন ও ৮ দফা দাবি বাস্তবায়নের লক্ষ্যে সুনামগঞ্জে শ্রমিক সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

আজ বৃহম্পতিবার দুপুর ৩টায় সুনামগঞ্জ জেলা সড়ক ফেডারেশনের আয়োজনে শহরের পুরাতন বাসস্টেশন এলাকায় এ সমাবেশ অনুষ্ঠিত হয়।  

সুনামগঞ্জ জেলা অটো টেম্পু, অটোরিক্রা, ইমা লেগুনা মালিক সমিতির সভাপতি মছন মিয়ার সভাপতিত্বে ও জেলা সড়ক পরিবহন শ্রমিক ইউনিয়নের সাধারন সম্পাদক নরুল হকের সঞ্চালনায় সমাবেশে প্রধান অতিথির বক্তব্য রাখেন- বাংলাদেশ সড়ক পরিবহন ফেডারেশনের বিভাগীয় সাধারন সম্পাদক মোঃ সজীব আলী।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন,সিলেট বিভাগীয় আঞ্চলিক কমিটির সহ সভাপতি আব্দুস সালাম,হবিগঞ্জ জেলা শ্রমিক ইউনিয়নের যুগ্ম সম্পাদক আজিজুর রহমান,সুনামগঞ্জ জেলা সড়ক পরিবহন ইউনিয়নের সভাপতি সোজাউল কবীর প্রমুখ।

শ্রমিক নেতারা বলেন, সড়ক পরিবহন আইনের ২০১৮ সালে পাশ হওয়া ধারা সংশোধন ও ৮ দফা দাবি বাস্তবায়নের জন্য সরকারের নিকট দাবি জানান এবং ড্রাইভারদের বিরুদ্ধে সরকার যে আইন করেছেন সেই আইন মেনে ড্রাইবারগনের পক্ষে গাড়ি চালানো অসম্ভব।

তারা আরো বলেন, কোন ড্রাইভার ইচ্ছাকৃতভাবে কোন ধরনের সড়ক দূর্ঘটনায় প্রাণহানি হোক তা চায় না।  কাজেই এই আইন বাতিল করা না হলে আগামীতে সড়ক ও মহাসড়কে যান চলাচল বন্ধ রেখে আরো কঠোর কর্মসূচী প্রদানের ও ঘোষনা দেন।
 
এবিএন/অরুন চক্রবর্তী/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ