আজকের শিরোনাম :

বাল্যবিবাহ ঠেকালেন সোনাগাজীর ইউএনও

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০১৮, ১৯:২৮

সোনাগাজী সদর ইউনিয়নের সুজাপুর গ্রামের এক কিশোরীর সঙ্গে উপজেলার মঙ্গলকান্দি ইউপির বক্তারমুন্সি এলাকায় প্রশাসনের তৎপরতায় বাল্যবিয়ে থেকে রক্ষা পেয়েছে ১৬ বছরের এক কিশোরী।  

গতকাল বুধবার রাতে কিশোরীর বাল্যবিয়ে বন্ধ করার নির্দেশ দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সোহেল পারভেজ।

জানা যায়, সোনাগাজী সদর ইউনিয়নের সুজাপুর গ্রামের এক কিশোরীর সঙ্গে উপজেলার বক্তারমুন্সি এলাকার এক প্রবাসী যুবকের বিয়ের দিন ধার্য ছিল বুধবার। বিয়ের সব আনুষ্ঠানিকতা ও উভয় পক্ষের অতিথিদের খাওয়া -দাওয়া শেষ করা হয়। বর এসে গেছে। শুধুমাত্র বিয়ে পড়ানো বাকী ছিল।

এসময় গোপনে সংবাদ পেয়ে উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সোহেল পারভেজ সদর  ইউপির প্যানেল চেয়ারম্যান ইমাম হোসেন ও উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তার সহকারী মো: শাহ পরানকে ওই কিশোরীর বাড়িতে পাঠিয়ে বিয়ে বন্ধ করে দেন। প্রশাসনের উপস্থিতি টের পেয়ে বরসহ অতিথিরা দ্রুত বিয়ের বাড়ির পেছন দিক দিয়ে পালিয়ে যায়।

সদর ইউপির প্যানেল চেয়ারম্যান ইমাম হোসেন জানান, ওই কিশোরীর বিয়ে বন্ধ করে ১৮বছর পূর্ণ না হওয়া পর্যন্ত মেয়েকে বিয়ে দেবেনা মর্মে তার বাবা-মা ও আত্মীয়দের কাছ থেকে অঙ্গিকারনামা নেওয়া হয়েছে।

সোনাগাজী উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: সোহেল পারভেজ জানান, এখন ওই কিশোরীর বয়স ১৮বছর না হওয়ায় বিয়ে বন্ধ করে দিয়ে উভয় পক্ষকে বাল্য বিয়ের কুফল সম্পর্কে অবহিত করা হয়েছে। বাল্য বিয়ে প্রতিরোধে সবাইকে সচেতন হতে হবে।

এবিএন/আবুল হসেন রিপন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ