আজকের শিরোনাম :

মদনে অসহায় হিজড়ার পাশে স্বপ্ন ছোয়া সংগঠন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৫ অক্টোবর ২০১৮, ১৪:৩৮

সড়ক দুর্ঘটনায় আহত মদন উপজেলার ফতেপুর ইউনিয়নের দেওয়াসহিলা গ্রামের সরলা হিজড়ার পাশে দাঁড়ালেন স্বপ্ন ছোয়া সংগঠন।

আহত সরলা হিজড়া চিকিৎসা করে সর্বশান্ত হয়ে পড়লে তাদের গড়া  সংগঠন স্বপ্ন ছোয়া তার পাশে দাড়িয়ে সুস্থতাসহ চায়ের দোকানের মাধ্যেমে জীবিকা নির্বাহের পথ সুগম করে দেন।

আজ বৃহস্পতিবার (২৫ অক্টোবর) সংগঠনের নেতারা উপজেলার হাসনপুর বাজারে চায়ের দোকানের চাবিসহ আর্থিক অনুদান হস্তান্তর করেন।

জানা যায়, সম্প্রতি মদন-ফতেপুর সড়কে সড়ক দূর্ঘটনায় সরলা হিজড়া আহত হয়ে পঙ্গু হয়ে পড়লে হিজড়াদের নিয়ে গঠিত স্বপ্নের ছোয়া সংগঠনের সভাপতি অন্যন্যা ও সাধারণ সম্পাদক সোনালী তাদের সদস্যদের নিয়ে তার বাড়িতে গিয়ে সু-চিকিৎসাসহ তার জীবিকা নির্বাহ করার জন্য হাসনপুর বাজারে একটি চায়ের দোকান খোলার পরার্মশ দিয়েছিল। এতে তার আর্থিক সমর্থ না থাকায় স্বপ্ন ছোয়া সংগঠন তার পাশে দাঁড়ায়। তাদের প্রায় ৫০ হাজার টাকা ব্যয় হয়েছে বলে সংগঠনের নেতারা জানিয়েছেন।

বৃহস্পতিবার হাসনপুর বাজারে স্বপ্নের ছোয়া সংগঠনের নেতৃবৃন্দ আনুষ্ঠানিকভাবে দোকানটি উদ্বোধন করেন।

এসময় ফতেপুর ইউপি চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম চৌধুরী, মদন প্রেসক্লাব সভাপতি মো. আল আমীন তালুকদারসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ  উপস্থিত ছিলেন।

স্বপ্ন ছোয়া সংগঠনের সভাপতি অন্যন্যা হিজড়া জানান, সরলা হিজড়া দুর্ঘটনায় আহত হয়ে চিকিৎসা করাতে গিয়ে সে সবকিছু হারিয়ে ফেলে। তাই আমাদের গড়া সংগঠন থেকে তাকে প্রায় ৫০ হাজার টাকা ব্যয় করে একটি চায়ের দোকান খোলে দিয়েছি। আমার সহপাঠির দুর্দিনে দাঁড়াতে পেরে আমি নিজেকে খুবই ধন্য মনে করছি।

এবিএন/তোফাজ্জল হোসেন/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ