আজকের শিরোনাম :

সিরাজগঞ্জে জেএমবি সদস্যের কারাদন্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ মে ২০১৮, ১৭:০৭

সিরাজগঞ্জ, ২০ মে, এবিনিউজ: সিরাজগঞ্জে জিএমবির এক সদস্যর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত হওয়ায় সাড়ে ৪ বছরের কারাদন্ড দিয়েছেন আদালত। সেইসাথে ৪ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৪ মাসের কারাদন্ড দেয়া হয়েছে। আজ রবিবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালত ও বিশেষ আদালতের বিচারক ফাহমিদা কাদির আসামির উপস্থিতিতে এ রায় দিয়েছেন।

দন্ডপ্রাপ্ত জিএমবি সদস্য আতাউল্লাহ ওরফে বাহাদুর (৩২) চট্টগ্রামের ফটিকছড়ি থানার মাইজভান্ডারী আমতলী বাহাউদ্দিন চৌধুরীপাড়ার মাওলানা আবু ইউসুফের ছেলে। পিপি আব্দুর রহমান জানান, আতাউল্লাহ ২০১৩ সালের সিরাজগঞ্জের তাড়াশ উপজেলার মাদরাসাপাড়া দক্ষিণপাড়ার জামিলুর রহমানের মেয়েকে বিয়ে করে এবং ওই গ্রামের মসজিদের ঈমামের চাকরি নিয়ে বসবাস করছিলেন।

২০১৬ সালের ১৮ জুলাই ভোররাতে জেলা গোয়েন্দা পুলিশের অভিযানে তাকে গ্রেফতার করা হয়। এ সময় তার কাছ থেকে জিহাদি বই উদ্ধার করা হয়। জিজ্ঞাসাবাদে তিনি জেএমবির সক্রিয় সদস্য বলে স্বীকার করেন।

এ ব্যাপারে তার বিরুদ্ধে গোয়েন্দা পুলিশ বাদি হয়ে সন্ত্রাস বিরোধী আইনে মামলা দায়ের করেন। তদন্ত শেষে সন্ত্রাসবিরোধী আইনের দুটি ধারায় তাকে অভিযুক্ত করে সংশ্লিষ্ট আদালতে চার্জশিট দাখিল করে তদন্তকারী কর্মকর্তা। মামলাটি দীর্ঘ শুনানি ও সাক্ষ্য গ্রহণ শেষে বিজ্ঞ আদালত এই রায় দেন।

এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ