আজকের শিরোনাম :

চকরিয়ায় আইন-শৃঙ্খলা কমিটির সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৪ অক্টোবর ২০১৮, ১৪:৫৪

কক্সবাজারের চকরিয়া উপজেলার মাসিক আইন-শৃঙ্খলা সভা অনুষ্ঠিত হয়েছে। আজ বুধবার (২৪ অক্টোবর) সকাল ১১টায় উপজেলা পরিষদ মোহনা মিলনায়তনে এ সভা অনুষ্টিত হয়। 

চকরিয়া উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) নূরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমানের সভাপতিত্বে এবং উপজেলা সহকারী কমিশনার (ভূমি) খোন্দকার মো. ইখতিয়ার উদ্দিন আরাফাতের সঞ্চালনায় অনুষ্ঠিত সভায় বক্তব্য রাখেন- উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আলহাজ্ব গিয়াস উদ্দিন চৌধুরী, চকরিয়া থানার পুলিশ পরিদর্শক (তদন্ত) আতিক উল্লাহ, চকরিয়া উপজেলা প:প কর্মকর্তা মো.শাহবাজ, চকরিয়া প্রেসক্লাবের সভাপতি এম.জাহেদ চৌধুরী, চকরিয়া উপজেলা পূজা উদযাপন পরিষদের সভাপতি তপন কান্তি দাশ, বাংলাদেশ হিন্দু-বৌদ্ধ-খ্রিস্টান ঐক্য পরিষদ চকরিয়া উপজেলার সাধারণ সম্পাদক সাংবাদিক মুকুল কান্তি দাশ। 

সভায় আরো বক্তব্য রাখেন- ইউপি চেয়ারম্যান মিরানুল ইসলাম, দিদারুল আলম সিকদার, আলহাজ্ব জসীম উদ্দিন, মো.আনোয়ারুল আরিফ দুলাল, নুরুল আমিন, রেড ক্রিস্টেন্টের কমান্ডার নুরুল আবছার, আনসার কমান্ডার গণেশ, সিটি কলেজের অধ্যক্ষ সালাহউদ্দিন প্রমুখ। 

সভায় উপজেলার আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক থাকায় উপজেলা ও পুলিশ প্রশাসনকে ধন্যবাদ জানানো হয়। জনজীবন স্বস্তিদায়ক করতে চকরিয়াকে সম্পূর্ণ মাদক ও সন্ত্রাসমুক্ত করার প্রস্তাব গৃহীত হয়। এছাড়া মহাসড়কের যানজট নিরসনে নিয়মিত ভ্রাম্যমান আদালত অভিযান, আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনে সকল কেন্দ্রে যাওয়ার সড়ক মেরামতের গুরুত্বআরোপ করা হয়। 

সভাপতির বক্তব্যে ইউএনও নুরুদ্দীন মুহাম্মদ শিবলী নোমান বলেন, চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা সেবা নিশ্চিত করতে চিকিৎসক স্বল্পতা রয়েছে। তাই চিকিৎসক বাড়াতে সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে চাহিদা পত্র পাঠানো হবে। হারবাংয়ের মহাশ্মশানের জমি নিয়ে বিরোধ নিষ্পত্তি তড়িৎ করতে এসিল্যান্ডকে নির্দেশ দেয়া হয়। খানাখন্দক-সড়ক সংস্কার করতে সওজকে নির্দেশ দেয়া হয়েছে। 

উপজেলা প্রশাসনের দুই কর্মকর্তা সিল-স্বাক্ষর জাল করে একটি চক্র বয়স্ক, বিধবা ভাতাসহ নানা ক্ষেত্রে প্রতারণা করছে অভিযোগ উঠায় তাদের সনাক্তপূর্বক আইনগত ব্যবস্থা নেয়ার সিদ্ধান্ত গৃহিত হয় এবং ওই চক্রের ফাঁদ থেকে রক্ষা পেতে সবাইকে সজাগ থাকতে অনুরোধ করা হয়। 

হিন্দু সম্প্রদায়ের প্রধান ধর্মীয় উৎসব সুষ্ঠভাবে সম্পন্ন হওয়ায় সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়। এছাড়া উন্নয়ন মেলায় চকরিয়া উপজেলা কক্সবাজার জেলার মধ্যে প্রথম হওয়ায়, দুর্যোগ মোকাবেলায় অবদানের স্বীকৃতি স্বরুপ নুরুল আবছার সারাদেশে সেরা স্বেচ্ছাসেবক নির্বাচিত হওয়ায়, চকরিয়া সার্কেলের এএসপি কাজী মো.মতিউল ইসলাম ও থানার অফিসার ইনচার্জ মো.বখতিয়ার উদ্দিন চৌধুরী চট্টগ্রাম রেঞ্জে সেরা অফিসার হওয়ায় অভিনন্দন প্রস্তাব আনা হয়। 

এবিএন/মুকুল কান্তি দাশ/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ