আজকের শিরোনাম :

বন্দরে মহিলা সাংবাদিকের বাড়ি দখলের চেষ্টা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২৩ অক্টোবর ২০১৮, ১৩:১৮

বন্দরে মহিলা সাংবাদিককে বাড়ি ছাড়ার হুমকি দিয়েছে তার আপন দুইভাই। এ ব্যপারে মহিলা সাংবাদিক ফরিদা ইয়াছমিন সুমনা পুলিশ সুপার বরাবরে অভিযোগ করলে অতিরিক্ত পুলিশ সুপার (খ-সার্কেল) বিষয়টি তদন্ত করছেন। 

সাংবাদিক ফরিদা ইয়াছমিন সুমনা জানান, তার পিতা মৃত্যুর আগে তার বড় বোন রোকেয়া আক্তার কামান ও তাকে বন্দরের বাবুপাড়ার বাড়ি থেকে ৫ শতক জয়গা দলিল করে দেন। পিতার দেয়া জায়গা থেকে সাংবাদিক সুমনার ভাই আনিসুর রহমান টিটু ও আল আমিন মিলে বোনদের সম্পত্তি জবর দখল করে বাড়ি থেকে বিতারিত করার চেষ্টা করছে। 

এ বিষয়ে সাংবাদিক সুমনা পুলিশ সুপারের দফতরে অভিযোগ করায় ভাই টিটু, আল আমিন ও আল আমিনের স্ত্রী নাহিদা আক্তার সাংবাদিক সুমনাকে অকথ্য ভাষায় গালিগালাজ ও প্রকাশ্যে হুমকি দেয়। এ বিষয়ে সাংবাদিক সুমনা থানায় সাধারণ ডায়েরী করেন। 

সাংবাদিক সুমনা আরও জানান, তার ভাই টিটু ৮ লাখ টাকা ঋণ দিয়ে ভাই আল আমিনকে সাংবাদিক সুমনার প্রতি ক্ষেপিয়ে তোলে। এর আগেও তার সোনারগাঁয়ে পৈত্রিক সম্পত্তিও বিভিন্ন ভাবে বাধ্য করে সাংবাদিক সুমনার কাছ থেকে লিখিয়ে নেয়। 

গত ২০ অক্টোবর অতিরিক্ত পুলিশ সুপার (খ-অঞ্চল) খোরশেদ আলম উভয় পক্ষকে তলব করে তার কার্যালয়ে কাগজপত্র যাচাই করলে দেখেন সাংবাদিক সুমনার বৈধ সম্পত্তি থেকে বেদখল করার পায়তারার প্রমাণ পান তার ভাইদের বিরুদ্ধে। পরে তিনি সাংবাদিক সুমনার সম্পত্তি ছেড়ে দেয়ার কথা বললেও তার ভাইয়েরা কর্মপাত করেনি। এ ব্যপারে অভিযুক্ত টিটুর সাথে কথা বলতে গিয়ে তাকে বাড়িতে পাওয়া যায়নি। 

এ বিষয়ে জানাতে অতিরিক্ত পুলিশ সুপার খোরশেদ আলমের সাথে কথা হলে তিনি বলেন, বিষয়টি আমি আন্তরিক ভাবে তদন্ত করছি। এতে করে সত্যের পাতার সম্পাদক সাংবাদিক ফরিদা ইয়াছমিন সুমনাকে প্রশাসনিক যত সহায়তা দরকার তা আমরা করব। 

এবিএন/নাসির উদ্দিন/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ