আজকের শিরোনাম :

সন্তানের আশ্রয়ে বৃদ্ধা মাকে তুলে দিলেন সিংড়ার ওসি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৮, ১৮:৪৪

মসিরন বেওয়া, বয়স প্রায় ৮৫ বছর। বয়সের ভারে ন্যুজমান। যেনো মৃত্যুর মুখোমুখি দাঁড়িয়ে। জীবন সংগ্রামে শত কষ্ট সহ্য করে সন্তানদের মুখে হাসি ফুটালেও বর্তমানে আশ্রয়হীন এই বৃদ্ধা মা।

 মসিরন বেওয়া নাটোরের সিংড়া পৌর শহরের দমদমা কবরস্থানের পাশে চকলেট ও বিড়ির দোকান দিয়ে দীর্ঘদিন থেকে সংসার পরিচালনা করে আসছেন ।  অসহায় জীবন-যাপনের বিষয়টি সিংড়া প্রেসক্লাবের সাধারণ সম্পাদক রাজু আহমেদসহ সাংবাদিকরা সিংড়া থানার ওসিকে জানান।

ওসি মনিরুল ইসলামও বিষয় সম্পর্কে অবগত হয়ে তিনি সরেজমিনে দেখে দ্রুত বৃদ্ধার ছেলে আবু সাইদকে এনে পুলিশী হেফাজতে নেন এবং মাকে তাঁর জিম্মায় নিয়ে ভরন পোষনের জন্য নির্দেশ দেন। এরপর পুলিশ তাঁর মাকেও থানায় নিয়ে আসেন। অত:পর ছেলে আবু সাইদ মুচলেকা দেন যে মাকে সে দেখভাল করবে।

সিংড়া উপজেলা রিক্সা-ভ্যান মালিক সমিতির সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলম জানান, আবু সাইদ তাঁর সমিতির সদস্য, সে রিক্সা চালায়। তাঁর মাকে সে দেখভাল করবে মর্মে স্বীকার করেছে, আমরা সিংড়া থানা পুলিশের সহায়তায় তাঁর মাকে তাঁর হাতে তুলে দিয়েছি।

সিংড়া পৌরসভার মেয়র জান্নাতুল ফেরদৌস জানান, সিংড়া পৌরসভা থেকে ওই বৃদ্ধাকে ভিজিএফ কর্মসূচির আওতায় চাল দেয়া দেয়া হয়। তিনি তার বয়স্ক ভাতার কার্ড করে দেওয়ার আশ^াস দেন।

সিংড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল ইসলাম জানান, বৃদ্ধাকে এ বয়সে দোকানদারি করতে দেখে খুব খারাপ লেগেছে, তাই উদ্যোগ নিয়েছি যাতে এ বয়সে একাকিত্ব নয়, সন্তানের ছায়ায় বাকি জীবন কাটাতে পারে।


এবিএন/রাকিবুল ইসলাম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ