আজকের শিরোনাম :

বান্দরবান সরকারি মহিলা কলেজে

বান্দরবানে সরকারি কাজে রডের বদলে বাঁশ : ঠিকাদারের বিরোদ্ধে দুদকের মামলা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৮, ১৮:০৬

বান্দরবান সরকারি মহিলা কলেজে গত ২০১৬-১৭ অর্থবছরে বিজ্ঞান ভবনের ড্রপওয়াল নির্মাণ কাজে রডের বদলে বাঁশ ব্যবহার করায় দুই ঠিকাদারের বিরোদ্ধে মামলা দায়ের করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

বান্দরবানের ঠিকাদারী প্রতিষ্ঠান ইউ,এন এন্টারপ্রাইজ এর মালিক ক্যহ্লা মং মারমা ও ঠিকাদার তাপস কান্তি দাসকে অভিযুক্ত করে আজ (২২ অকোটাবর) সোমবার এ মামলা দায়ের করা হয়। মামলা দায়ের করেন দুদকের উপ-সহকারি পরিচালক মো.রিয়াজ উদ্দিন।

উল্লেখ্য যে, গত ২৯ জুলাই ২০১৬-১৭ অর্থবছরে বালাঘাটায় অবস্থিত বান্দরবান সরকারি মহিলা কলেজের বিজ্ঞান ভবনের ড্রপওয়াল নির্মাণের সময় রডের বদলে বাঁশের কঞ্চি ব্যবহার করার ঘটনা বিভিন্ন পত্রিকা ও টিভিতে প্রকাশিত হবার পর বিষয়টি নিয়ে তদন্ত শুরু করে দুদক। ২০১৮ সালের ৪ এপ্রিল সাক্ষ্যপ্রমান সংগ্রহ করন এবং এলজিইডি’র প্রকৌশলীদের রিপেক্ষ তদন্ত রিপোর্টের বিত্তিতে দুদক এই মামলাটি দায়ের করেন।

উন্নয়ন বোর্ডের কর্মকর্তারা দাবি করেন ২০১৬-১৭ অর্থবছরে ৯১ লক্ষ ২৮ হাজার টাকা ব্যয়ে এ নির্মাণ কাজটি বাস্তবায়ন করেছে পার্বত্য চট্রগ্রাম উন্নয়ন বোর্ড।  ওই সময় বান্দরবান সরকারি মহিলা কলেজের বিজ্ঞান ভবনের নির্মান কাজে রডের বদলে বাঁশ দেওযার ঘটনা পত্র পত্রিকা ও টেলিভিশন চ্যানেলে সংবাদ প্রকাশিত হলে  বাঁশের কঞ্চি খুলে নিয়ম অনুযায়ী রড ব্যবহার করা হয় বলে দাবি করেন ওই সময়ে উন্নয়ন বোর্ডের প্রকৌশলীরা।

 

এবিএন/আব্দুর রহিম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ