আজকের শিরোনাম :

মানিকগঞ্জে কলেজছাত্র হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৮, ১৭:২৫

মানিকগঞ্জে কলেজছাত্র মনির হোসেন হত্যা মামলায় চারজনের মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন কারাদণ্ড এবং তিনজনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত।

আজ সোমবার (২২ অক্টোবর) বেলা ১২টার দিকে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ শহীদুল আলম ঝিনুক এই রায় দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হল, বাদশা মিয়া, লাল মিয়া, আনোয়ার হোসেন ও আজগর চৌধুরী। রায়ের আদেশের সময় দণ্ডপ্রাপ্তদের মধ্যে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বাদশা মিয়া ও লাল মিয়া উপস্থিত ছিলেন। বাকি সবাই পলাতক রয়েছে।

এ ছাড়া যাবজ্জীবন প্রাপ্ত আসামি আক্তার হোসেনও পলাতক রয়েছে। মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিদের ২০ হাজার জরিমানা ও যাবজ্জীবনপ্রাপ্ত আসামিকে ৫০ হাজার টাকা জড়িমানাও করা হয়।

মানিকগঞ্জ জজ আদালতের পিপি আব্দুস সালাম জানায়, ২০১৫ সালের ১০ সেপ্টেম্বর ২০ লাখ টাকা মুক্তিপণ চেয়ে মানিকগঞ্জ খান বাহাদুর আওলাদ হোসেন খান কলেজের একাদশ শ্রেণির ছাত্র মো. মনির হোসেনকে অপহরণ করে।

পরে অপহরণকারীরা মনির হোসেনকে সাভারের নামাবাজার খেয়াঘাটে আসামি লাল মিয়ার ট্রলারে করে মনির হোসেনকে বংশাই নদীতে হাত, পা, কোমর ও গলা বেঁধে নদীতে ফেলে হত্যা করে।

এ ঘটনায় ২০১৫ সালের ৫ অক্টোবর মানিকগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এক নম্বর আসামি বাদশা ১৬৪ ধারায় স্বীকারোক্তমূলক জবানবন্দিতে হত্যার কথা স্বীকার করে।

আসামিদের বিরুদ্ধে ২০১৬ সালের ১৯ এপ্রিল বিজ্ঞ আদালত দ.বি. ৩৬৫/৩৪/৩৮৫/৪৮৬/৩০২/২০১ ধারায় অভিযোগ গঠন করেন। পরবর্তীতে রাষ্ট্রপক্ষ মামলায় মোট ২৬ জন সাক্ষীর জবানবন্দি নেন। আসামি পক্ষের আইনজীবী ছিলেন শ্রিপা রানী সাহা।


এবিএন/সোহেল রানা খান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ