আজকের শিরোনাম :

নদী রক্ষায় দলমত নির্বিশেষে কাজ করতে হবে : ড. মুজিবুর রহমান

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৮, ১৬:১৫

জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার বলেছেন, নদী রক্ষায় দলমত নির্বিশেষে সকলকে কাজ করতে হবে। অন্যথায় নদী ও পানি এবং পানিসম্পদ রক্ষা করা সম্ভব হবে না।

তিনি গতকাল রবিবার বিকেলে চিলমারী উপজেলা পরিষদ সভাকক্ষে উপজেলা নদী রক্ষা কমিটির সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

উপজেলা নদী রক্ষা কমিটির সভাপতি উপজেলা নির্বাহী অফিসার মুহ. রাশেদুল হক প্রধানের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় জাতীয় নদী রক্ষা কমিশনের সদস্য মো. মনিরুজ্জামান, উপজেলা পরিষদ চেয়ারম্যান শওকত আলী সরকার বীরবিক্রম,অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) এস,এম মেহেদী হাসান,পানি উন্নয়ন বোর্ড কুড়িগ্রামের নির্বাহী প্রকৌশলী সফিউর রহমান,

উপজেলা কৃষি অফিসার মো. খালেদুর রহমান,জেলা পরিষদ সদস্য মো. রেজাউল করিম লিচু, উপজেলা নদী রক্ষা কমিটির সদস্য এস,এম নুরুল আমিন সরকার প্রমুখ বক্তব্য রাখেন।

সভায় পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী বলেন, ডানতীর প্রতিরক্ষা প্রকল্পের আওতায় ৩য় ফেইজে প্রকল্প দাখিল করা হয়েছে। যা প্রি-একনেকে অনুমোদন হয়েছে। খুব শীঘ্রই একনেকে অনুমোদন হবে। প্রকল্পটি বাস্তবায়ন হলে উপজেলার দক্ষিনে জোড়গাছ ও উত্তরে নয়াবস এলাকার ভাঙ্গন রোধ হবে ফলে ব্রহ্মপুত্রদের ডানতীরে কোনপ্রকার নদী ভাঙ্গণ থাকবে না।

প্রধান অতিথিরি বক্তব্যে জাতীয় নদী রক্ষা কমিশনের চেয়ারম্যান ড. মুজিবুর রহমান হাওলাদার বলেন, নদী, নদীর পানি ও পানিসম্পদ রক্ষায় টেকসই উন্নয়ন প্রকল্প গ্রহণ করা হবে। যাতে এই নদীকে সম্পদে রূপান্তরিত করা যায়। এজন্য তিনি সকলের সহযোগিতা কামনা করেন।

 

এবিএন/গোলাম মাহবুব/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ