আজকের শিরোনাম :

মাদক সেবনের ভিডিও ভাইরাল

সোনাগাজীর সেই ছাত্রলীগ নেতাকে অব্যাহতি : এমরান ভারপ্রাপ্ত সম্পাদক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৮, ১৬:০২

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ‘মাদক সেবনের’ ভিডিও ভাইরালের ঘটনায় সোনাগাজী উপজেলা ছাত্রলীগের সাধারণ সম্পাদক ইফতেখার হোসেন খন্দকারকে সংগঠনের দায়িত্ব থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

গতকাল রবিবার সন্ধ্যায় কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি রেজওয়ানুল হক চৌধুরী শোভন ও সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

সংগঠন সূত্র জানায়, কেন্দ্রীয় ছাত্রলীগের জরুরী সিদ্ধান্ত মোতাবেক সোনাগাজী উপজেলা সাধারণ সম্পাদক ইফতেখার হোসেন খন্দকারকে দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে সকল কার্যক্রম থেকে অব্যাহতি দেয়া হলো এবং সংগঠনের কার্যক্রম গতিশীল করার নিমিত্তে মীর ইমরানকে উপজেলা ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদকের দায়িত্ব দেয়া হয়েছে।সে উপজেলার মঙ্গলকান্দি ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি।

গত ১৮ সেপ্টেম্বর “সোনাগাজীর সময় ” নামে ফেসবুক আইডি থেকে ছাত্রলীগ নেতা ইফতেখার হোসেন খন্দকারের মাদক সেবনের ভিডিও প্রকাশের পর সেটি ভাইরাল হলেও দল ও প্রশাসন কোন ব্যাবস্থা গ্রহন না করায় ১১ অক্টোবর দৈনিক সমকাল পত্রিকায় “ছাত্রলীগ-যুবলীগ নেতার মাদক সেবনের ভিডিও ভাইরাল,ব্যবস্থা নেয়নি দল ও প্রশাসন” শিরোনামে সংবাদ প্রকাশ  হলে টনক নড়ে কেন্দ্রীয় ছাত্রলীগের। সংবাদ প্রকাশের পর কেন্দ্রীয় ছাত্রলীগ বিষয়টি তদন্ত করে সত্যতা পাওয়ায় তাকে অব্যহতির সিদ্ধান্ত ঘোষনা করে।

সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রকাশিত দুইটি ভিডিওর একটিতে দেখা গেছে বাসায় লুঙ্গি পরিহিত খালি গায়ে সিগারেট ফুঁকছেন ইফতেখার। ২৮ মিনিটের ওই ভিডিওতে ইফতেখারের মুখে একাধিকবার ইয়াবা তুলে দেয় এক তরুণী। একইসাথে চলছে বিভিন্ন ধরনের গান।

ইফতেখারের সাথে আরেক যুবক থাকলেও সে ও তরুণীর পরিচয় নিশ্চিত হওয়া যায়নি।১ মিনিট ২৫ সেকেন্ডের আরেকটি ভিডিওতে দেখা যায় একটি গ্রামীন সড়কে ইফতেখার ও আমিরাবাদ ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পদক আইয়ুব নবী ফরহাদ দু’জনে ফেনসিডিল গিলছেন। ভাগাভাগি করে মাদক কেনার টাকা দিতেও দেখা যায়।

এদিকে মীর এমরান কে ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক ঘোষনার পর রাতে শুভেচ্ছা জানানোর উছিলায় একদল যুবক তাকে জোরপূর্বক বাড়ী থেকে তুলে নিয়ে ফেনী সদরের ধলিয়া বাজারে নিয়ে যায়। এসময় তাকে অব্যাহতি নিতে চাপ করা হয় বলে জানিয়েছে ছাত্রলীগ নেতা। গুঞ্জন উঠেছে সদ্য অব্যহতি পাওয়া ইফতেখার হোসেন খন্দকারের অনুসারীরা ঘটনাটি ঘটিয়েছেন।

উপজেলা ছাত্রলীগের পক্ষ থেকে বিষয়টি কেন্দ্রীয় ছাত্রলীগ সাধারন সম্পাদক গোলাম রাব্বানিকে অবহিত করা হলে তিনি ফেনীর প্রভাবশালী নেতাকে জানানোর পর মীর এমরান কে ছেড়ে দেয়া হয়।

 

এবিএন/আবুল হোসেন রিপন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ