আজকের শিরোনাম :

মানিকগঞ্জে কলেজছাত্র মনির হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২২ অক্টোবর ২০১৮, ১৫:০৫

মানিকগঞ্জে কলেজছাত্র মনির হোসেন হত্যা মামলায় ৪ জনের মৃত্যুদণ্ড ও একজনের যাবজ্জীবন কারাদণ্ড এবং ৩ জনকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। 

আজ সোমবার (২২ অক্টোবর) বেলা ১২টার দিকে মানিকগঞ্জের জেলা ও দায়রা জজ শহীদুল আলম ঝিনুক এ রায় দেন।
মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন- বাদশা মিয়া, লাল মিয়া, আনোয়ার হোসেন ও আজগর চৌধুরী। রায়ের আদেশের সময় দণ্ডপ্রাপ্তদের মধ্যে মৃত্যুদণ্ডপ্রাপ্ত বাদশা মিয়া ও লাল মিয়া উপস্থিত ছিলেন। বাকি সবাই পলাতকএ

এ ছাড়া যাবজ্জীবনপ্রাপ্ত আসামি আক্তার হোসেনও পলাতক রয়েছেন। মৃত্যুদণ্ডপ্রাপ্ত প্রত্যেক আসামিদের ২০ হাজার জরিমানা ও যাবজ্জীবনপ্রাপ্ত আসামিকে ৫০ হাজার টাকা জরিমানাও করা হয়।

আদালত সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১০ সেপ্টেম্বর শিবালয় উপজেলার শিমুলিয়া গ্রামের মো. পরোশ আলীর একমাত্র ছেলে খান বাহাদুর ডিগ্রি কলেজের একাদশ শ্রেণির ছাত্র মনির হোসেনকে চাচা বাদশা মিয়া সেনাবাহিনীতে চাকরি দেওয়ার কথা বলে সাভার নিয়ে যায়। পরে তাকে লুকিয়ে রেখে পরিবারের কাছে ২০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে। মুক্তিপণের টাকা না পেয়ে পরেরদিন আসামিরা মনিরকে হাত-পা বেঁধে সাভারের বংশী নদীতে ফেলে হত্যা করে।

১১ সেপ্টেম্বর মনিরের মা মালেকা বেগম বাদশা মিয়াসহ অজ্ঞাতদের আসামি করে সদর থানায় হত্যা মামলা করেন। পুলিশ বাদশা মিয়াকে গ্রেফতার করে তার স্বীকারোক্তি অনুযায়ী দুই দিন পর নদী থেকে মনিরের লাশ উদ্ধার করে। পর্যায়ক্রমে আরও ৬ জনকে আটক করা হয়। সে সময় পলাতক থাকে আরও দুজন। আটককৃতরা ম্যাজিস্ট্রেটের কাছে ১৬৪ ধারায় দেয়া জবানবন্দিতে মনির হত্যাকাণ্ডের কথা স্বীকার করে।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী জজকোর্টের পিপি আবদুস সালাম এ রায়ে সন্তোষ প্রকাশ করেন। আসামিপক্ষের আইনজীবী শিপ্রা সাহা জানান, রায়ের ব্যাপারে উচ্চ আদালতে আপিল করা হবে।

মনির হোসেনের বাবা মো. পরোশ আলী এ রায়ে সন্তোষ প্রকাশ করে দ্রুত রায় কার্যকরের দাবি জানান।

এবিএন/সাদিক/জসিম

এই বিভাগের আরো সংবাদ