আজকের শিরোনাম :

ভূরুঙ্গামারীতে দুদকের গণশুনানিতে সেটেল্টমেন্টের সার্ভেয়ার সাময়িক বরখাস্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২১ অক্টোবর ২০১৮, ২১:০৩

কুড়িগ্রামের ভূরুঙ্গামারীতে দুদকের গণশুনানিকালে ঘুষ গ্রহণের অভিযোগে উপজেলা সেটেল্টমেন্ট অফিসের এক সার্ভেয়ার কে তাৎক্ষণিকভাবে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

আজ রবিবার ১১টায় উপজেলা পরিষদ চত্বরে কুড়িগ্রাম জেলার ভূরুঙ্গামারী উপজেলায় গণশুনানি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন দুর্নীতি দমন কমিশনের কমিশনার (তদন্ত) এএফএম আমিনুল ইসলাম।  

কুড়িগ্রামের জেলা প্রশাসক মোছাঃ সুলতানা পারভিনের সভাপতিত্বে সংক্ষিপ্ত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন, দুর্নীতি দমন কমিশনের পরিচালক মনিরুজ্জামান, পুলিশ সুপার মেহেদুল করিম, রাজশাহী দূদকের পরিচালক আব্দুল করিম, সিভিল সার্জন ডাঃ আমিনুল ইসলাম, উপজেলা চেয়ারম্যান নুরুন্নবী চৌধুরী, উপজেলা নির্বাহী অফিসার মাগফুরুল হাসান আব্বাসী ও সমন্বিত রংপুর জেলার উপ-পরিচালক শেখ ফানাফিল্যা।

প্রধান অতিথির বক্তব্যে দুদক কমিশনার বলেন, দেশের জিডিপির আড়াই শতাংশ খেয়ে ফেলছে দুর্নীতিবাজরা। এই দূর্নীতিবাজদের চিহ্নিত করে তাদের প্রতিরোধের আহ্বান জানিয়েছেন সরকার দেশের উন্নয়নে হাজার হাজার কোটি টাকা বরাদ্দ দিচ্ছে কিন্তুু সে তুলনায় উন্নয়ন হচ্ছেনা। সকল প্রকল্পের উন্নয়ন এবং মাঠ পর্যায়ের প্রকৃত অবস্থা জানার এবং প্রান্তিক জনগোষ্ঠি কেমন সেবা পাচ্ছে সেটা শোনার জন্য ভূরুঙ্গামারীতে ১০১ তম গণ শুনানির আয়োজন করা হয়েছে।

তিনি বলেন, দুদক দু’ধরনের কাজ করে থাকে। প্রতিরোধ ও প্রতিকারমূলক। এখানে প্রতিরোধমূলক কাজ করার জন্য তারা এসেছেন। তিনি বলেন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরাই দেশ ও জাতির ভবিষ্যত কর্ণধার হবে। তাদেরকে সচেতন ও সততা চর্চা করতে সারাদেশে ২৫৩৭১ টি সততা সংঘ এবং ১৫৪৪টি সততা স্টোর চালু করা হয়েছে।

তিনি আরও বলেন, গণশুনানির উদ্দেশ্য হচ্ছে সেবাপ্রত্যাশী নাগরিকদের অভিযোগ সরাসরি শুনে তা সম্পাদনের ব্যবস্থা, সেবার মান উন্নয়ন, সেবা গ্রহণ ও প্রদানকারীদের মধ্যে সুসম্পর্ক স্থাপন করা এবং এবিষয়ে একটি সুপারিশ মালা তৈরী করা।  

পরে জেলা প্রশাসকের সঞ্চালনায় অভিযোগকারী এবং অভিযুক্তদের বক্তব্য শুনে দূদক কমিশনার বিষয়গুলোর তাৎক্ষণিক সমাধান করে দেন এবং কোন কোন ক্ষেত্রে তা ফলোআপ করার নির্দেশ প্রদান করেন।  এসময় সেটেল্টমেন্ট অফিসের সার্ভেয়ার গোলাম মোর্তজার বিরুদ্ধে ঘুষ গ্রহণের অভিযোগ প্রমাণিত হওয়ায় তাকে সাময়িক বরখাস্তের নির্দেশ দেয়া হয়।

এবিএন/এ এস খোকন/জসিম/এরাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ