আজকের শিরোনাম :

‘দাবি না মানলে সারাদেশে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট’

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ২০ অক্টোবর ২০১৮, ১৬:২৩

সড়ক পরিবহন আইন ২০১৮ সংস্কার সহ ৮ দফা দাবি ২৭ অক্টোবরের মধ্যে না মানলে আগামী ২৮ ও ২৯ অক্টোবর ৪৮ ঘন্টা পরিবহন ধর্মঘট পালনের ঘোষণা দিয়েছেন পরিবহন শ্রমিক ফেডারেশনের সাধারণ সম্পাদক ওসমান আলী। অন্যথায় সারাদেশে অনির্দিষ্টকালের ‘পরিবহন ধর্মঘট’ পালনের হুঁশিয়ারি দেন এই শ্রমিক নেতা।

আজ শনিবার (২০ অক্টোবর) দুপুরে সিলেটের দক্ষিণ সুরমাস্থ কেন্দ্রীয় বাস টার্মিনালে সিলেটে বিভাগীয় শ্রমিক সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ ঘোষণা দেন। 

তিনি বলেন, ৪৮ ঘন্টার ধর্মঘটে দাবি আদায় না হলে; ৯৬ ঘন্টার পরিবহণ ধর্মঘটের ডাক দেয়া হবে। তাতেও দাবি আদায় না হলে অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘটের ঘোষণা দেয়া হবে।

সিলেট বিভাগীয় কমিটির সভাপতি সেলিম আহমদ ফলিকের সভাপতিত্বে সমাবেশে বিশেষ অতিথির বক্তব্য রাখেন কেন্দ্রীয় কমিটি সহ সভাপতি আব্দুর রহিম বক্স দুদু ও সাদিকুর রহমান হিরু।
সমাবেশে স্বাগত বক্তব্য রাখতে গিয়ে শ্রমিক নেতারা ২৮ ও ২৯ অক্টোবর দুইদিন ব্যাপী পরিবহন ধর্মঘট আহবানের হুঁশিয়ারি উচ্চারন করেন। সমাবেশে সকল উপ কমিটির সভাপতি, সাধারণ সম্পাদক সহ সাধারণ শ্রমিকরা উপস্থিত ছিলেন।

এদিকে শ্রমিক সমাবেশের কারণে শনিবার সকালে সিলেট থেকে দুর পাল্লার বা কোন ছেড়ে যায় নি। বাস চলাচল বন্ধ থাকায় চরম ভোগান্তিতে পড়েছেন সাধারণ মানুষ।

 সিলেট বাস টার্মিনাল থেকে ছেড়ে যাওয়া আন্ত:জেলা, উপজেলা ভিত্তিক বাস চলাচল সাময়িক বন্ধ রয়েছে। সাক থেকে টার্মিনালে যাত্রীদের বাস ছাড়ার অপেক্ষা করতে দেখা গেছে। কেউ বসে আছেন বাস কাউন্টারের সামনে, কেউ বসে আছে রাস্তার ধারে ফুটপাতে। 

তবে বিকেল ৫টা থেকে নাইট কোচসহ সকল রোডের বাস চলাচল স্বাভাবিক হবে বলে জানিয়েছেন পরিববহন শ্রমিকরা। 


এবিএন/মুহাজিরুল ইসলাম রাহাত/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ