আজকের শিরোনাম :

নাসিরনগরে ওসির সহায়তায় ৮ দিনের শিশু উদ্ধার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ অক্টোবর ২০১৮, ১৬:৩৪

জেলার নাসিরনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. সাজেদুর রহমানের সহায়তায় ৮ দিনের শিশু উদ্ধার করা হয়েছে। পুলিশের বিরুদ্ধে অভিযোগ দীর্ঘদিনের হলেও  কিছু কিছু পুলিশ অফিসারের মহৎ কাজের প্রশংসা সারাজীবনের। 

৮ দিনের শিশু  উদ্ধার করে মায়ের কোলে ফিরিয়ে দিয়ে  তেমনি একটি মহৎ কাজের উদাহরণ সৃষ্টি করলেন নাসিরনগর থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মো. সাজেদুর রহমান। মেয়েটির নাম আঁখি আক্তার। তার গ্রামের বাড়ি সরাইল থানার চুন্টা। 

আজ থেকে প্রায় ৪ বছর আগে বিয়ে করে নাসিরনগর উপজেলার কলেজ সংলগ্ন বড় ভাঙ্গা স্থানের আলম মিয়ার ছেলে জসীমকে। আঁখির গর্ভে ও  জসীমের ঔরষে জন্ম নেয় দুইটি সন্তান।  যৌতুক লোভী  স্বামী ও শ্বশুর শ্বাশুরী ৮ দিনের শিশু বাচ্চা রেখে বাড়ী থেকে তাড়িয়ে দেয় আঁখিকে। 

গতলভঠ ১৮ অক্টোবর বৃহস্পতিবার আঁখি তার মাকে নিয়ে চলে আসে নাসিরনগরে। খোঁজে বের করেন  সাংবাদিক মোঃ আব্দুল হান্নানকে। বিষয়টি অবগত করেন সাংবাদিককে। সাংবাদিক বিষয়টি শুনে মা ও মেয়েকে নিয়ে নাসিরনগর থানার স্মরণাপন্ন হন। তিনি  ওসি সাজেদুর রহমান বিষয়টি  অবগত করেন। পুরো বিষয়টি শুনে ওসি সাজেদুর রহমান মর্মাহত হয়ে তার পকেট থেকে ৫০০ টাকা বের করে আঁখির হাতে তুলে দেয়। পরে  এ,এস আই  মো. ইমাম হোসেন রাজুকে  সাংবাদিকের সহায়তা নিয়ে  বিনা খরচে বিষয়টি দ্রুত নিষ্পত্তি করার নির্দেশ দেন। 

ওসির নির্দেশে এ,এস আই ইমাম হোসেন রাজু  সাংবাদিককে সাথে নিয়ে  বিনা খরচে বাচ্চা দুটিকে উদ্ধার করে মায়ের কোলে  ফিরিয়ে দিতে সক্ষম হয়। অসহায় মা বাচ্চা দুটি কাছে পেয়ে  মহাখুশি। ওসির এ প্রশংসনীয় মহৎ উদ্যোগে শিশু হারা মা তার  বাচ্চা কোলে পেয়েছে।  যা সমগ্র বাংলাদেশের  পুলিশ বিভাগের জন্য প্রশংসার দাবী রাখে। 

 


এবিএন/আব্দুল হান্নান/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ