আজকের শিরোনাম :

পার্বতীপুরে প্রধান শিক্ষককে জুতা পেটার প্রতিবাদে মানববন্ধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০১৮, ২১:৫৬ | আপডেট : ১৭ অক্টোবর ২০১৮, ২১:৫৯

দিনাজপুরের পার্বতীপুরে প্রধান শিক্ষককে জুতা পেটা করার প্রতিবাদে মানববন্ধন হয়েছে। আজ বুধবার দুপুরে পলাশবাড়ী ইউনিয়নের ৪১ নং মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শতাধিক অভিভাবক ও শিক্ষক-শিক্ষিকা পার্বতীপুর উপজেলা পরিষদ চত্তরে ঘন্টা ব্যাপি মানববন্ধন করেন।

মানববন্ধনে বিদ্যালয়ের সহকারী শিক্ষক মুশফিকুর রহমান, অভিভাবক মিজানুর রহমান ও বাবর আলী বলেন, সহকারি শিক্ষিকা তার প্রধান শিক্ষককে জুতা পেটা ও সরকারি কাজে বাধাঁও দিয়েছেন তিনি, তার বিরুদ্ধে শাস্তিমুলক ব্যবস্থা নেওয়া প্রয়োজন।

মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা আফরোজা খাতুন দীর্ঘদিন ধরে নিয়ম মাফিক কর্মস্থলে আসেন না। গত সোমবার তার উপস্থিতিতে স্কুল কার্যালয়ে এবিষয়ে প্রধান শিক্ষক ও সহকারীদের নিয়ে তার অফিস কক্ষে আলোচনা করনে। এর এক পর্যায়ে হঠাৎ করে উত্তেজিত হয়ে অভিযুক্ত শিক্ষিকা আফরোজা খাতুন তার পায়ের জুতা খুলে প্রধান শিক্ষককে পেটাতে শুরু করে। এ ঘটনার আকষ্মিকতায় উপস্থিত শিক্ষকবৃন্দ হতচকিত হয়ে পড়েন।  

মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক খলিলুর রহমান বলেন, শিক্ষকের হাতে শিক্ষককে লাঞ্চিত হতে হবে আমি কল্পনা করতে পারছিনা। স্কুলে নিয়ম মাফিক না আসা, পাঠদানে গাফিলতি ও সহকর্মীদের সাথে দুর্ব্যবহার, এসব কারনে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসে একাধিকবার জানানো হয়েছে।

এব্যাপারে জানতে চাইলে মন্ডলপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষিকা আফরোজা খাতুন বলেন, প্রধান শিক্ষকের বিরুদ্ধে নানা অভিযোগ আছে। সেসব জানিয়ে উপজেলা প্রাথমিক শিক্ষা অফিসারের কাছে অভিযোগ পত্র দেয়া হয়েছে। কিন্তু তদন্ত ও প্রয়োজনীয় ব্যবস্থা না নেয়ায় প্রধান শিক্ষককে লাঞ্চিত করার ঘটনা ঘটেছে।

এবিষয়ে পার্বতীপুর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোস্তাফিজুর রহমান বলেন, প্রধান শিক্ষকের ব্যাপারে লিখিত অভিযোগ পাওয়া গেছে।  তাৎক্ষনিক ব্যবস্থা গ্রহণ করা হয়নি। আগামীকাল বৃহস্পতিবার তদন্ত অনুষ্ঠিত হবে। তদন্ত শেষে দায়ী ব্যক্তির বিরুদ্ধে প্রশাসনিক ব্যবস্থা গ্রহণ করা হবে বলে তিনি উল্লেখ করেন।

এবিএন/এমএম জলিল সরকার/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ