আজকের শিরোনাম :

পটিয়া এমপি’র আশ্বাসে সিএনজি সমিতির ধর্মঘট প্রত্যাহার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৭ অক্টোবর ২০১৮, ২১:২৬

পটিয়া থেকে নির্বাচিত আলহাজ্ব সামশুল হক চৌধুরী আশ্বাসে ট্রাফিক বিভাগের অসহযোগিতা ও মহাসড়ক এবং  বিভিন্ন এলাকায় চলাচলরত তিন চাকার যানবাহন গুলোকে মামলা দিযে হয়রানীর প্রতিবাদে পটিয়া অটো টেম্পো সিএনজি মালিক শ্রমিক ঐক্য পরিষদ আহুত ধমর্ঘট প্রত্যাহার করেছে ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

আজ বুধবার দুপুরে পটিয়ার সাংসদ আলহাজ্ব সামশুল হক চৌধুরী সনাতনী সম্প্রদায়ের শারদীয় দূর্গোৎসব ও গ্রামের মানুষ সহ স্কুল কলেজ পড়ুয়া শিক্ষার্থী এবং হাসপাতালে রোগী আনা নেওয়া সহ নানান কারণে চলমান ধর্মঘট দূর্ভোগের  কারণ হওয়ায় অটো টেম্পো শ্রমিক ঐক্য পরিষদের দাবি বিবেচনায় নেওয়ার আশ্বাস প্রদান করেন।

এ সময় মালিক শ্রমিক ঐক্য পরিষদ সাংসদের আশ্বাসে রাস্তায় তাদের গাড়ী চালাতে সম্মত হয়।  সাংসদ চলমান শারদীয় দূর্গোৎসের পরে চলমান সংকট নিরসনে ট্রাফিক বিভাগ, পুলিশ প্রশাসন ও ঐক্য পরিষদের সাথে বৈঠকের মাধ্যমে সবার জন্য সহনীয় ও জন কল্যানে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার  আশ্বাস দেন। এতে শত শত শ্রমিক আনন্দে উদ্ধেদিত হয়ে উল্লাস প্রকাশ করেন। পরে বাস ষ্টেশন চত্বরে ঐক্য পরিষদ তাৎখনিক এ সভায় আনুষ্টানিক ভাবে তাদের ধর্মঘট প্রত্যাহারের ঘোষনা দেন।  

এতে বক্তব্য রাখেন ঐক্য পরিষদ সাধারণ সম্পাদক মো: বদিউল আলম হিরু, সাবেক সভাপতি নুরুল আলম, অর্থ সম্পাদক শহিদুল ইসলাম সেকু, সাবেক সাধারণ সম্পাদক জামসেদুল হক, সহ-সভাপতি লোকমান হোসেন বাঁচা, সাবেক সহ-সভাপতি সাইফুল ইসলাম, জামাল, আবুল হোসেন, মো: রফিক, পৌর মটর শ্রমীক লীগ সাধারণ সম্পাদক খোরশেদ আলম, মো: মহসিন, মো: ছগির, বেলাল উদ্দিন, শ্রমিক নেতা হারুন, রাসেল, আলী আজগর, গফুর, আকতার, সালাম, আলমগীর, রহিম, মনছুর, করিম, কাসেম, ইব্রাহিম প্রমুখ।


এসময় বক্তারা বলেন, আমরা বাধ্য হয়েই ধর্মঘট ডেকেছি। মাননীয় সাংসদ, পটিয়ার মাটি ও মানষের নেতা আলহাজ্ব সামশুল হক চৌধুরী আমাদের সমস্যা ও হয়রানী দুর করার আশ্বাস দিয়েছেন, তার এ ঘোষনায় পটিয়ার কয়েক হাজার শ্রমিক আজ খুশি। আমরা তার ঘোষনার প্রতি সম্মান প্রদর্শন করে এখন থেকেই গাড়ী চালানোর সিদ্বান্ত ঘোষনা করছি। পাশাপাশি মাননীয় সাংসদ আলহাজ্ব সামশুল হক চৌধুরীর প্রতি ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। আশা করি এখন থেকে আর কোন সম্যসা থাকবে না।

উল্লেখ্য পটিয়ায় বিগত ৩৬ ঘন্টার ধর্মঘটে ধলঘাটেরর প্রভা ষ্টোর, ভট্রাচার্য  হাট, কেলিশহর, দারোগা হাট, রতনপুর, মৌলভি বাজার, ডাক বাংলো মোড় টু হাইদগাও, বাসষ্টেশন টু  ভাটি খাইন, ছনহরা, আলমদার পাড়া, বাস ষ্টেশন টু শোভনদন্ডী, আমজুর হাট টু বড়লিয়া, কর্তালা, বেল খাইন, বুধপুরা বাজার, শান্তির হাট, খরনা, চক্রশালা, উত্তর কচুয়াই, আশিয়া জঙ্গল খাইন, নাইখাইন গৈড়লা, মুকুট নাইট, হাবিলাসদ্বীপ, হুলাইন, নলান্ধা, কোলাগাও, কালারপোল, আশিয়া বাংলা বাজার, নয়াহাট, বাথুয়া, কুসুমপুরা সহ উপজেলার কয়েক,শ গ্রাম সিএনজি নির্ভর হওয়ায় এর হাজার হাজার মানুষ দূর্ভোগের  মধ্যে পড়ে।

এবিএন/সেলিম চৌধুরী/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ