আজকের শিরোনাম :

পটিয়ায় পল্লী বিদ্যুৎ মিটার রিডার কাম ম্যাসেঞ্জার ঐক্য পরিষদের কর্মবিরতী

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০১৮, ২১:৪৩

চুক্তি থেকে মুক্তি চাই, নিয়মিত চাকুরি চাই। প্রধানমন্ত্রীর ঘোষনা বেকারত্ব থাকবে না। এই শ্লোগানকে সামনে রেখে অনির্দিষ্টকালের জন্য কর্ম-বিরতি পালনে নেমেছে বাংলাদেশের ৮০টি পল্লী বিদ্যুৎ সমিতির আওতায় জেলার সকল উপজেলার পল্লী বিদ্যুৎ সমিতির মিটার রিডার ম্যাসেঞ্জারগণ।  এর ধারাবাহিকতায় আজ মঙ্গলবার দুপুরে পটিয়ায় পল্লী বিদ্যুৎ সমিতি-১ এর আওতায় পটিয়া, বোয়ালখালী, আনোয়ারা, চন্দনাইশ, সাতকানিয়া, লোহাগাড়া, বাঁশখালী, কর্ণফুলী উপজেলার মিটার রিডার ও ম্যাসেঞ্জার ঐক্য পরিষদের নেতৃবৃন্দ পটিয়া পল্লী বিদ্যুৎ সমিতি- ১ এর কার্যালয়ে কর্মবিরতি, মানববন্ধন, বিক্ষোভ মিছিল পালন করা হয়।  এতে ৫ শতাধিক মিটার রিডার ম্যাসেঞ্জার কর্মসূচীতে অংশগ্রহণ করেন।  

এসময় তাঁরা দাবী আদায়ে জন্য বিক্ষোভ মিছিল, অবস্থান কর্মসূচি ও পল্লি বিদ্যুৎ সমিতি -১ এর কার্যালয়ে মানববন্ধন কর্মসূচী পালন করে।  এতে বক্তব্য রাখেন ঐক্য পরিষদের নেতা মোস্তফা কামাল, মিজানুর রহমান, অধীর চৌধুরী, মো: শফিক, মো: হাসান, জসীম, নেজাম, মাঈনুদ্দিন, পলাশ দে, বিপ্লব প্রমুখ।

তথ্য অনুসন্ধানে জানা যায়, উন্নয়ন মেলা ২০১৮ ইং সালের তথ্য অনুযায়ী বর্তমানে পল্লী বিদ্যুৎতায়ন বোর্ডের অধীনে ৮০টি সমিতিতে গ্রাহক সংখ্যা ২ কোটি ৩৪ লক্ষ। বাংলাদেশ পল্লী বিদ্যুৎতায়ন বোর্ডের সর্বশেষ সিদ্ধান্ত অনুযায়ে ২০০০ রিডিং এবং ২০০০ বিল বিতরণের জন্য মিটার রিডার কাম ম্যাসেঞ্জার প্রয়োজন হয় ১১ হাজার ৭শ। কিন্তু বর্তমানে কর্মরত রয়েছে ৮ হাজার। আরো ৪ হাজার মিটার রিডার ম্যাসেঞ্জার কর্মী জনবল সংকট রয়েছে।  যার ফলে তাদের অতিরিক্ত কাজের চাপ বাড়ছে।  ফলে গত কিছুদিন আগে আনোয়ারা উপজেলার মিটার রিডার ম্যাসেঞ্জার ইকবাল হোসেন কাজের চাপে মারা যায় বলে তারা অভিযোগ করেন।

এছাড়াও ২০/১২/২০১২ ইং তারিখে ৪৯৪ তম বোর্ড সভায় সিদ্ধান্ত নং-১২৫৯২ মোতাবেক এ কাজে (৫৫) বছর বয়স পর্যন্ত চাকুরী করার সিদ্ধান্ত নিলেও কিছু অসাধু কর্মকর্তা তাদের অসৎ উদ্দ্যেশে তা মানা হচ্ছে না। প্রকল্পের নিয়মানুসারে নিদিষ্ট সময়ের পর সকলকে চাকুরীতে স্থায়ীকরনের নিয়ম থাকলেও চেয়ারম্যান তা মানছেন না।

এদিকে চাকুরী স্থায়ী করন না করা হলে পরিবার পরিজন নিয়ে পথে বসতে হবে। বিষয়টির সুরাহা করতে তারা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপ কামনা করেন।  অন্যতায় তারা অনির্দিষ্টকালের জন্য কর্মবিরতি আন্দোলনের ঘোষণা দেন।

এবিএন/সেলিম চৌধুরী/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ