আজকের শিরোনাম :

পেকুয়ায় চীনা নাগরিক ছিনতাইয়ের শিকার

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০১৮, ১৬:২৯

কক্সবাজারের পেকুয়ায় জাং চিং চু (৩২) নামের এক চীনা নারী নাগরিক ছিনতাইয়ের শিকার হয়েছেন। গতকাল সোমবার সন্ধ্যা সাড়ে ৬টার দিকে উপজেলার সাঁকোর পাড় ষ্টেশনের পূর্বপাশে এ ঘটনা ঘটে।

ছিনতাইকারীরা নগদ টাকা, একটি মোবাইল ও প্রয়োজনীয় কাগজপত্রসহ তার ব্যবহৃত ভ্যানিটি ব্যাগ ছিনিয়ে নেয়। পরে খবর পেয়ে পুলিশ ছুটে গিয়ে ঘটনাস্থল থেকে আক্রান্ত ওই বিদেশী নাগরিককে উদ্ধার করে।

প্রত্যক্ষদর্শীদের বরাত দিয়ে পেকুয়া থানার উপ পরিদর্শক (এসআই) আশিকুর রহমান বলেন, চীনা নাগরিক জাং চিং চু পেকুয়া চৌমুহনী হতে টমটম অটোরিকশাযোগে চকরিয়ার দিকে যাচ্ছিলেন। পথিমধ্যে উপজেলার সাঁকোর পাড় ষ্টেশনের পূর্বপাশে ছিনতাইকারীদের দ্বারা তিনি আক্রান্ত হন।

খবর পেয়ে আমরা তাকে উদ্ধার করে থানায় নিয়ে আসি। তবে চায়নিজ ছাড়া অন্য কোন ভাষা বলতে বা বুঝতে পারছেন না তিনি। তাই কোথা থেকে আসছিলেন বা যাবেন, সে ব্যাপারে কোন তথ্য দিতে পারেননি তিনি।
 
ঘটনার সত্যতা নিশ্চিত করে পেকুয়া থানার অফিসার ইনচার্জ (ওসি) জাকির হোসেন ভূঁইয়া বলেন, ভাষাগত সমস্যার কারণে তার কাছ থেকে কোন তথ্যই আমরা পাচ্ছি না। তবে ধারণা করা হচ্ছে পার্শ্ববর্তী উপজেলা মহেশখালীর মাতারবাড়ীতে নির্মাণাধীন কয়লা বিদ্যুৎ কেন্দ্রে তিনি কর্মরত আছেন। এব্যাপারে খোঁজখবর নেয়া হচ্ছে।

 তিনি আরো বলেন, ছিনতাই ঘটনায় জড়িত সন্দেহে চীনা নাগরিককে বহনকারী টমটম গাড়ীটির চালক এনামুল হককে জিজ্ঞাসাবাদের জন্য আটক করা হয়েছে। ছিনতাইয়ের ঘটনায় জড়িতদের আটকে অভিযান চালানো হচ্ছে।
 

এবিএন/মুকুল কান্তি দাশ/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ