আজকের শিরোনাম :

যমুনায় ইলিশ নিধনের দায়ে আরো ১১ জেলের কারাদন্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৫ অক্টোবর ২০১৮, ১৬:৫৪

সিরাজগঞ্জের চৌহালীতে নিষেধাজ্ঞা অমান্য করে যমুনায় মা ইলিশ নিধনের দায়ে আরো ১১ জেলেকে ১৫ দিন করে বিনাশ্রম কারাদন্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।  এনিয়ে একই অপরাধে এ পর্যন্ত ৪৪ জনকে কারাদন্ড দেয়া হয়েছে।

গতকাল রবিবার রাতে উপজেলা নির্বাহী কর্মকর্তা (ভারপ্রাপ্ত) ও ভ্রাম্যমাণ আদালতের বিচারক মো. আনিসুর রহমানের নেতৃত্বে পুলিশ এ অভিযান চালায়।  কারাদন্ডপ্রাপ্তরা হলো, আব্দুর রউফ দুলাল (২৮), মিরাজুল ইসলাম (৩০), মান্নান (৫০), আমিনুল ইসলাম (৩০), আব্দুল কাদের (২০), জাহাঙ্গাীর আলম (৩৫), মোকছেদ আলী (৩০), আলম মোল্লা (৩৬), মোহাম্মাদ আলী (২৪), আবু হানিফ (২৪), সোহেল রানা (২০)। এরা চৌহালী ও শাহজাদপুর উপজেলা চরাঞ্চলের অধিবাসী।

জানা গেছে, যমুনায় মা ইলিশ রক্ষা অভিযানের অংশ হিসেবে রোববার বিকেল থেকে রাত ৯টা পর্যন্ত যমুনা নদীর উমারপুর ও বাঘুটিয়া এলাকায় অভিযান চালিয়ে তাদের গেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে উল্লেখিত জাল এবং ও ১০ কেজি ইলিশ মাছসহ উদ্ধার করা হয়।

আজ সোমবার সকালে তাদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে প্রত্যেককে ১৫ দিন করে বিনাশ্রম কারাদ- দেয়া হয়। এদিকে উদ্ধারকৃত ইলিশ স্থানীয় গরিবদের মাঝে বিতরণ করা হয় এবং কারেন্ট জাল জনসম্মুখে পুড়িয়ে ধ্বংস করা হয়।


এবিএন/এস.এম তফিজ উদ্দিন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ