আজকের শিরোনাম :

আখাউড়ায় এবার ২১ টি পূজা মন্ডপে দুর্গোৎসবের প্রস্তুতি

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৪ অক্টোবর ২০১৮, ১৫:৪৫

হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব শারদীয় দুর্গোৎসব ১৫ অক্টোবর (সোমবার) থেকে শুরু হবে। এ বছর পৌর শহরসহ উপজেলায় ২১ টি মন্ডপে চলছে প্রতিমা তৈরীর কাজ। 

আর এই দুর্গাপুজাকে  সামনে রেখে আখাউড়া পৌরশহরসহ উপজেলায় চলছে হিন্দুদের মাঝে উৎসবের আমেজ। কাঁদা মাটি কাঠ খর ও বাঁশ দিয়ে প্রতিমা তৈরীর কাজ শেষ করেছেন মৃতশিল্পীরা। মৃতশিল্পীদের হাতের নিপুণ ছোঁয়ায় তৈরী হয়েছে এক একটি প্রতিমা। তৈরী করা হয়েছে দুর্গা, সরস্বতী লক্ষী, কার্তিক গণেশ,অসুর, ও শিবের মুর্তি। রং তুলির আঁচড় আর সাজ সজ্জার মধ্য দিয়ে প্রস্তুত হয়েছে হবে প্রতিমা। 

এদিকে দুর্গাপূজা উপলক্ষে প্রশাসনের পক্ষ থেকে নেওয়া হচ্ছে ব্যাপক প্রস্তুতি। সেই সাথে আয়োজকরাও তাদের পুজা সফলভাবে  সম্পন্ন করতে ব্যস্ত হয়ে পড়ছেন। ইতিমধ্যে পূজা উদযাপন কমিটির লোকজন বেশ কয়েকটি বৈঠক করেছেন সংশ্লিষ্ট প্রশাসনের সাথে।  

সূত্রে জানা গেছে পৌর শহরসহ উপজেলার ৫টি ইউনিয়নে ২১টি সার্বজনীন পুজামন্ডপ স্থাপন করা হয়েছে। এরমধ্যে পৌর শহরে ১০ টি ও উপজেলার ৫ টি ইউনিয়নে ১১টি পুজা মন্ডপ রয়েছে। পূজা উদয্পান কমিটির সভাপতি হীরালাল সাহা, ইতিমধ্যে প্রতিমা তৈরীর কাজ প্রায় শেষ। নিরবিচ্ছিন্ন বিদ্যুৎ ও সংশ্লিষ্ট প্রশাসনের কঠোর নজরদারি থাকলে শান্তিপূর্ণ ভাবে এবারের দুর্গাপুজা সম্পন্ন করা সম্ভব হবে।

আখাউড়া থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মোশারফ হোসেন তরফদার বলেন, দুর্গাপুজা হিন্দু সম্প্রদায়ের সর্ববৃহৎ ধর্মীয় উৎসব। এই উৎসবে কেউ যাতে কোন ধরনের অপ্রীতিকর ঘটনা না ঘটাতে পারে সেজন্য প্রশাসন তৎপর রয়েছে।  

 

এবিএন/হান্নান খাদেম/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ