আজকের শিরোনাম :

দুর্গাপুরে সততা স্টোর উদ্বোধন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০১৮, ২০:৩৮

নেত্রকোনার দুর্গাপুরে শিক্ষার্থীদের মাঝে সততার আলো, ন্যায় ও নিষ্ঠাবান জীবন গড়ার লক্ষ্যে দুর্গাপুর মহিলা ডিগ্রী কলেজ ক্যাম্পাসে চালু করা হয়েছে সততা স্টোর।

কলেজ ক্যাম্পাসে আজ শনিবার দুপুরে এ স্টোরের উদ্বোধন করেন, কলেজ অধ্যক্ষ ফারুক আহমেদ তালুকদার।  এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সাবেক ভারপ্রাপ্ত অধ্যক্ষ দিলোয়ারা বেগম, আব্দুল আজিজসহ অন্যান্য সহকর্মীবৃন্দ। অধ্যক্ষ ফারুক সাংবাদিকদের বলেন, ১৯৯৩ সনে অত্র কলেজটি স্থাপিত হয়েছে।  

উপজেলার নারী শিক্ষার একমাত্র বিদ্যাপিঠ দুর্গাপুর মহিলা ডিগ্রি কলেজের শিক্ষার্থীদের মাঝে ন্যায় পরায়নতা চালু করার লক্ষ্যে এ সততা স্টোর চালু করেছি।  আমি মনে করি শিক্ষা প্রতিষ্ঠানে স্থাপিত এসব সততা স্টোর শিক্ষার্থীদের সৎ ও ন্যায় পরায়ন হওয়ার জন্য নিজেদের মাঝে প্রতিযোগিতা বাড়াবে।

এছাড়া আমার কলেজে প্রতিদিন বেলা ২ঘটিকা পর্যন্ত সকল বিভাগের ক্লাশ চালু রয়েছে। কলেজের পার্শ্বেই রয়েছে ১৫ কক্ষ বিশিষ্ট ‘‘শেখ হাসিনা’’ ছাত্রী নিবাস।  আদিবাসী অধ্যুসিত এলাকা বিধায় সুবিধা বঞ্চিত আদিবাসী অনেক মেয়েরা ছাত্রী নিবাসে থেকে অধ্যয়ন করছে। গণতন্ত্রের মানসকন্যা মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা বরাবর বহুতল বিশিষ্ট হোস্টেলের আবেদন করেছি।  ঐতিহ্যবাহী কলেজটি ডিগ্রি পর্যায়ের এমপিও ভুক্তি সহ নানা সুবিধা থেকে বঞ্চিত রয়েছে।  আমি যোগদানের পর থেকে কলেজের উন্নয়নে সদা জাগ্রত রয়েছি। কলেজের অবকাঠামোর উন্নয়নে সকলের সহযোগিতাসহ সরকারের উর্দ্ধতন মহলের হস্তক্ষেপ কামনা করছি।

এবিএন/তোবারক হোসেন খোকন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ