আজকের শিরোনাম :

থাকবে ৪ স্তরের নিচ্ছিদ্র নিরাপত্তা

চিতলমারীতে ১৫২ টি পূজা মন্ডপে হবে শারদীয় দুর্গা পূজা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৩ অক্টোবর ২০১৮, ২০:০৮

আসন্ন শারদীয় দুর্গা পূজায় এবার চিতলমারীতে বিগত বছর গুলোর চাইতে কঠোর নিরাপত্তা ব্যবস্থা থাকবে। এ লক্ষ্যে পুলিশ ও র‌্যাবসহ আইনশৃঙ্খলার ক্ষাকারী বাহিনীর সব বিভাগ ইতোমধ্যে কাজ করে যাচ্ছে। প্রতিটি পুলিশ অফিসারদের এ বিষয় জেলা পুলিশ সুপার বিশেষ নির্দেশনা দিয়েছেন।  

আজ শনিবার দুপুরে এমনটাই জানিয়েছেন চিতলমারী থানার অফিসার ইনচার্জ (ওসি) অনুকুল সরকার জানান।

তিনি আরও জানান, পূজাকে কেদ্র করে কোন ব্যাক্তি বা গোষ্ঠি যাতে আইনশৃঙ্খলার অবনতী ঘটাতে না পারে সে জন্য আইনশৃঙ্খলা বাহিনীর সকল সদস্য শতর্ক রয়েছে। সাম্প্রদায়িক সম্প্রতি নষ্ট না হয় প্রসাশন সে দিকেও কঠোর দৃষ্টিতে পর্যবেক্ষন করছে।

উপজেলার প্রতিটি পূজা মন্ডপে থাকবে পুলিশসহ আইনর্শঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য। আগামী ১৫ অক্টোবর সোমবার থেকে শুর হচ্ছে এ সর্ববৃহত দূর্গা উৎসব। ইতোমধ্যে স্থানিয় থানা ও দুইটি ফাড়ি পুলিশের পাশাপাশি জেলা পুলিশ থেকে বিপুল পরিমান অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। প্রতিটা মন্ডপে পুলিশ টহল জোরদার করা হয়েছে। এবছর দুর্গা পূজা পাঁচ দিনে সমাপ্ত হবে বলে জানা গেছে।

এবার এ উপজেলার ৭ টি ইউনিয়নে মোট ১৫২টি পূজা মন্ডপে পূজা অনুষ্টিত হবে। যা গত বছরের চেয়ে ৬ টি বেশী। এবারের দূর্গা পূজায় আইন শৃংঙ্খলায় প্রশাসন বিগত বছরের চেয়ে বেশী সতর্ক রয়েছে বলে পুলিশ জানিয়েছে। নিরাপত্তার স্বার্থে এ বছর শারদীয় দূর্গা পূজায় ৪ স্তরের নিচ্ছিদ্র নিরাপত্তার চাদরে ডাকা থাকবে।

পুলিশ, র‌্যাব, আনসার-ব্যাটালিয়ন, আনসার-ভিডিপি ও স্বেচ্ছাসেবক বাহিনীর পাশাপশি থাকছে সাদা পোশাকধারী পুলিশ।  এছাড়াও ৭টি ইউনিয়নে পুলিশের ৭টি ভ্রাম্যমাণ টিম সর্বক্ষনিক টহলে থাকবে এবং অতিরিক্ত থাকবে ৪টি পুলিশের টহল দল।

উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবুসাঈদ জানান, পূজাকে কেন্দ্র উপজেলা প্রশাসন থেকে একটি কন্টোল রুম খোলা হয়েছে।  কোন ধরনের অপীতিকর ঘটনা না এড়াতে প্রয়োজনে মোবাইল কোর্ট পরিচালনা করা হবে। আইনশৃঙ্খলা বাহীনির পক্ষ থেকে কঠোর নজরদারীর ব্যবস্থা গ্রহণ করা হয়েছে।
                                                                                                                                                                                                
এবিএন/এস এস সাগর/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ