আজকের শিরোনাম :

উদ্বোধনের অপেক্ষায় “কধুরখীল মিলন মন্দির পাঠাগার”

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১২ অক্টোবর ২০১৮, ১৪:৩১

"অজানাকে জানা ও অচেনাকে চেনার চিরন্তন আগ্রহের নামই হচ্ছে বই" এই চেতনায় উদ্বোধন হতে যাচ্ছে “কধুরখীল মিলন মন্দির পাঠাগার”। চট্টগ্রামের বোয়ালখালী থানায় ১৯৫৪ সালে প্রতিষ্ঠিত এই মন্দিরে দেশের সর্বপ্রথম রাস মহোৎসব অনুষ্ঠিত হয়।  এছাড়াও সনাতন ধমাবলম্বীদের সব ধরনের পূজা-অর্চনা এবং সামাজিক কার্যকলাপ এই মন্দিরের নিয়মিত কর্মকান্ড। 

ছাত্র ও যুব সমাজের অনেক দিনের ইচ্ছা ছিল মন্দির ভিত্তিক একটি পাঠাগার করার। অনেক প্রগতিশীল এবং উদ্যমী কর্মীদের সহায়তায়, মন্দির স্থায়ী কমিটির পৃষ্ঠপোষকতায় ও লায়ন অরজিৎ চৌধুরী, উৎপল চৌধুরী এবং পীযুষ চৌধুরীর তত্ত্বাবধানে মন্দিরে নতুন করে যুক্ত হতে যাচ্ছে এই পাঠাগার। 

আগামী ১৮ অক্টোবর শারদীয় দুর্গা পূজার নবমীতে এই পাঠাগার উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন মন্দির স্থায়ী কমিটির সদস্য লায়ন অরজিৎ চৌধুরী।

থমিকভাবে শতাধিক বই নিয়ে যাত্রা শুরু হবে এই পাঠাগারের। ছাত্র ও যুব সমাজের সার্বিক উন্নতির কথা মাথায় রেখে এই পাঠাগার ধীরে ধীরে সকল ধরনের বই থাকবে বলে জানিয়েছেন তিনি। 

মন্দিরের স্থায়ী কমিটির সদস্য পীযুষ চৌধুরী জানিয়েছেন বর্তমান সময়ের সামাজিক অবক্ষয়ের হাত থেকে যুব সমাজকে রক্ষা করার একমাত্র হাতিয়ার হলো এই পাঠাগার।

এবিএন/ রাজীব সেন প্রিন্স/জসিম/নির্ঝর

এই বিভাগের আরো সংবাদ