আজকের শিরোনাম :

চট্টগ্রামে সীতাকুন্ড বড়দারোগাহাটে চালক-পুলিশ সংঘর্ষ

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মে ২০১৮, ১৭:৫২

চট্টগ্রাম, ১৯ মে, এবিনিউজ : ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের চট্টগ্রামের সীতাকুণ্ড বড় দারোগাহাট এক্সেল লোড কন্ট্রোল স্টেশনে (ওজন স্কেল) টোল আদায়কারীদের সঙ্গে ট্রাক চালকদের সংঘর্ষের ঘটনা ঘটেছে।

এসময় কন্ট্রোল বক্সের আনসার কর্তৃক গাড়ির ড্রাইভারকে মারধরের প্রতিবাদে ওজন স্কেলসহ ব্যাপক ভাংচুর চালায় চালকরা।

আজ শনিবার সকাল সোয়া ১০টার সময় সংঘর্ষ ও ভাংচুরের ঘটনাটি ঘটে। সংঘর্ষ চলাকালে মহাসড়কের উপর আড়াআড়িভাবে ট্রাক রেখে চালকরা প্রায় দুই ঘন্টা অবরোধ করে রাখলে মহাসড়কের উভয় পাশে সৃষ্ট হয় তীব্র যানজট।

পরে ঘটনাস্থলে পুলিশের উদ্ধতন কর্মকর্তারা উপস্থিত হয়ে চালকদের সাথে কথা বলে দুপুর সাড়ে ১২টার দিকে পরিস্থিতি কিছুটা স্বাভাবিক হয়। প্রায় দুই ঘন্টারও বেশি সময় পরে ধীরে ধীরে যান চলাচল করতে শুরু করে।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, বড়দারোগারহাট ওজন নিয়ন্ত্রন স্কেলে একটি ট্রাক ওজন করার সময় আনসার সদস্যদের সাথে ট্রাক ড্রাইভারের বাকবিতণ্ডা বাধে। এসময় ট্রাকের ড্রাইবার ও হেলপারকে আনসার সদস্যরা মারধর করে। এঘটনার প্রতিবাদে কয়েকশ ট্রাক ড্রাইভার গাড়ি দাঁড় করিয়ে রাস্তা অবরোধ সৃষ্টি করে। এসময় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে কয়েকশ শ্রমিক একত্রিত হয়ে ওজন নিয়ন্ত্রন স্ক্রেলে ব্যাপক ভাংচুর চালায়। এতে ওজন মাপর স্ক্রেলের সমস্ত মূল্যবান যন্ত্রপাতি ভেঙ্গে গুড়িয়ে দেওয়া হয়েছে। ঘটনার পর থেকে এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন সীতাকুণ্ড উপজেলা নির্বাহী অফিসার তারিকুল আলম, সহকারী কমিশনার(ভূমি) কামরুজ্জামান, বার আউলিয়া হাইওয়ে থানার অফিসার ইনচার্জ আহসান হাবিব, কুমিরা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সার্জেন্ট মাসুদ আলম, সড়ক ও জনপদ বিভাগের নির্বাহী প্রকৌশলী জুলফিকার আহমেদ। তবে ভাংচুরের ঘটনায় ক্ষয়ক্ষতির পরিমান তাৎক্ষনিকভাবে জানাতে পারেনি কেউ।

মহাসড়কে কয়েকজন গাড়ি চালক অভিযোগ করে বলেন, ওজন স্ক্রেলের মাধ্রমে চরম দূর্নিতি চালিয়ে আসছেন কর্মকর্তারা। তারা কারণে অকারণে বিভিন্ন অবিযোগ এনে গাড়ি থেকে অতিরিক্ত টাকা দাবি করে। প্রায় প্রতিদিনই বিষয়টি নিয়ে দায়িত্বে থাকা আনসারদের সাথে চালকদের কথাকাটাকাটি ও হাতাহাতির ঘটনা ঘটে। শনিবারও একই ঘটনাটি ঘটেছে। আনসার সদস্যরা গাড়ি চালককে মারধর করলে প্রতিবাদে শত শত ড্রাইভার হেলপার একত্রিত হয়ে ওজন স্কেলে ভাংচুর চালায়।

সড়ক ও জনপদ বিভাগের প্রকৌশলী জুলফিকার আহমেদ বলেন, তুচ্ছ ঘটনাকে কেন্দ্র করে চালকরা ব্যাপক ভাংচুর চালিয়ে সরকারি কোটি টাকার মুল্যবান যন্ত্রপাতি নষ্ট করেছে। তবে ক্ষয়ক্ষতির পরিমাণ এখনও নির্নয় করা যায়নি। তিনি এ ঘটনায় আইনগত ব্যবস্থা নেওয়ার কথা জানিয়েছেন।

সীতাকুণ্ড থানার এস.আই আনোয়ার হোসেন খান বলেন, ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ আছে। বর্তমানে যান চলাচল স্বাভাবিক রয়েছে।

উল্লেখ্য, যে গত বছরও আনসারদের সাথে গাড়ি শ্রমিকদের ঘটনায় বিক্ষুদ্ধ হয়ে ওজন নিয়ন্ত্রণ স্ক্রেলে আগুন ধরিয়ে পুড়িয়ে দেয়া হয়েছিলো।

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/এমসি

এই বিভাগের আরো সংবাদ