আজকের শিরোনাম :

হবিগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ড

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১০ অক্টোবর ২০১৮, ২০:৪৫

হবিগঞ্জে হত্যা মামলায় একজনের মৃত্যুদন্ডের আদেশ দিয়েছেন আদালত। আজ বুধবার সকালে জেলা ও দায়রা জজ আমজাদ হোসেন এ রায় দেন। এছাড়াও আসামীকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তার সম্পত্তি বিক্রি করে তা আদায়ের নির্দেশ দেয়া হয়।

দন্ডপ্রাপ্ত ব্যক্তি অরবিন্দু দাশ (৩৩) নবীগঞ্জ উপজেলার চৌকি গ্রামের মনিন্দ্র দাশের ছেলে। নিহত যুবক বানিয়াচং উপজেলার দৌলতপুর ইউনিয়নের চন্ডিপুর গ্রামের নকুল চন্দ্র দাশের ছেলে সত্যজিৎ দাশ।

মামলার সংক্ষিপ্ত বিবরণে জানা যায়, ২০০৯ সালের ১১ ফেব্রুয়ারী রাত ১০টায় সত্যজিৎ গ্রামের মাঠে কির্ত্তণ শুনতে যায়।  এরপর থেকে সে নিখোঁজ ছিল।  ১৫ ফেব্রুয়ারী বিকেলে গ্রামের শ্মশানঘাট সংলগ্ন ডোবা থেকে হাত বাঁধা অবস্থায় তার গলিত মৃতদেহ উদ্ধার করে পুলিশ। এ ঘটনায় তার বোন অনিকা রাণী দাশ বাদি হয়ে ১৬ ফেব্রুয়ারী অজ্ঞাত ব্যক্তিদের বিরুদ্ধে বানিয়াচং থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

পুলিশ তদন্ত শেষে একই বছরের ১৩ জুন ৯ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয়। তদন্ত চলাকালে গ্রেফতারকৃত অরবিন্দু দাশ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেয়। এতে সত্যজিতের কাছে পাওনা ১ হাজার টাকা না দেয়ায় সে তাকে হত্যা করেছে বলে স্বীকার করে। রাষ্ট্রপক্ষে ১৮ জন সাক্ষির স্বাক্ষ্যগ্রহণ শেষে বিচারক মামলার রায় ঘোষণা করেন।  

মামলার অপর ৮ আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর খালাস দেয়া হয়। রায় ঘোষণাকালে দন্ডিত আসামী সত্যজিৎ দাশসহ ৫ জন উপস্থিত ছিলেন।  বাকি ৪ জন পলাতক ছিলেন।  রাষ্ট্রপক্ষে মামলা পরিচালনা করেন পাবলিক প্রসিকিউটর (পিপি) সিরাজুল হক চৌধুরী।

এবিএন/নুরুজ্জামান ভূইয়া/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ