আজকের শিরোনাম :

প্রেমের প্রস্তাব প্রত্যাখ্যান করায় সীতাকুণ্ডে দুই কিশোরী খুন

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৯ মে ২০১৮, ১৬:৫৩

চট্টগ্রাম, ১৯ মে, এবিনিউজ : চট্টগ্রামের সীতাকুণ্ডে পাহাড়ী এলাকা ত্রিপুরা পল্লীতে দুই কিশোরীর ঝুলন্ত লাশ উদ্ধারের ঘটনায় সন্দেহভাজন বখাটে যুবক আবুল হোসেনকে গ্রেফতার করেছে পুলিশ।  গতকাল শুক্রবার গভীর রাতে সীতাকুণ্ড থানা পুলিশ স্থানীয় মহাদেবপুর এলাকায় অভিযান চালিয়ে আবুল হোসেনকে গ্রেফতার করেছে বলে পুলিশ নিশ্চিত করেছে।

এর আগে শুক্রবার রাত ৮টার দিকে উপজেলার মহাদেবপুর এলাকার পাহাড়ী এলাকার ত্রিপুরা পল্লীর একটি ঘর থেকে ফাঁসিতে ঝুলন্তবস্থায় সুকলতি ত্রিপুরা (১৬) ও ছবি রানী ত্রিপুরা (১৩) নামে দুই বন্ধবীর লাশ উদ্ধার করে পুলিশ।

এ ঘটনায় শনিবার সকালে দুই কিশোরীকে ধর্ষণের পর হত্যার অভিযোগ এনে সীতাকুন্ড থানায় মামলা দায়ের করেন নিহত সুকুলতি ত্রিপুরার বাবা পুনেল কুমার ত্রিপুরা। মামলায় স্থানীয় চৌধুরী পাড়ার আবুল হোসেন নামে এক যুবককে প্রধান আসামী করা হয়। তবে মামলার আগেই অভিযোগের প্রেক্ষিতে পুলিশ আবুল হোসেনকে গ্রেফতার করে।

পুলিশের দাবী দীর্ঘদিন ধরে ত্রিপুরা পল্লীর কিশোরী সুকলতি ত্রিপুরা (১৬)কে স্থানীয় বখাটে যুবক আবুল হোসেন প্রেমের প্রস্তাব দিয়ে ব্যর্থ হয়ে দুই বান্ধবীকে বাসায় একা পেয়ে পরিকল্পিতভাবে হত্যার পর মুখে বিষ ঢেলে দিয়ে ফাঁসিতে ঝুলিয়ে রাখে।

নিহতদের পরিবার বরাত ও স্থানীয়দের ভাষ্য রেকর্ড করে একইদিন রাতে পুলিশ অভিযান চালিয়ে সীতাকুণ্ড সদরের মাহদেবপুর এলাকা থেকে হোসেনকে গ্রেপ্তার করে।
সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) মোজাম্মেল হক বলেন, দুই কিশোরীকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়েছে। সুকলতি ত্রিপুরাকে প্রেমের প্রস্তাবে ব্যর্থ হয়ে আবুল হোসেন ও তার সহযোগীরা এ হত্যাকাণ্ড ঘটিয়েছে বলে আমারা জানতে পেরেছি।

তিনি জানান, ঘরের সদস্যদের অনুপস্থিতিতে সুকলতিকে হত্যা করতে গেলেও তার বন্ধবী ছবি রানী তা দেখে ফেলায় তাকেও হত্যা করা হয়। দুজনকেই দড়িতে ঝুলিয়ে হত্যা করা হয়।

এদিকে নিহতের পরিবারের দাবী প্রেমের প্রস্তাবে রাজি না হওয়ায় স্থানীয় চৌধুরী পাড়া এলাকার বখাটে যুবক আবুল হোসেন (২৪) ও তার সঙ্গীরা ধর্ষনের পর পরিকল্পিতভাবে দুই কিশোরীকে হত্যা করেছে। হত্যার ঘটনা ধামাচাপা দিতে বখাটেরা দুই কিশোরীর মুখে বিষ ঢেলে বসতঘরের একটি কক্ষে দু’জনকে একসাথে ফাঁসিতে ঝুলিয়ে দেয়।

নিহত সুকুলতি ত্রিপুরার বাবা পুনেল কুমার ত্রিপুরা জানান, বিগত একমাস ধরে স্থানীয় চৌধুরী পাড়ার ইসমাইল হোসেনের পুত্র আবুল হোসেন তার বখাটে সঙ্গীদের সাথে নিয়ে ত্রিপুরা পল্লীতে গিয়ে সুকুলতি ত্রিপুরাকে প্রেমের প্রস্তাব দেন। এতে সুকুলতি অসম্মতি জানালে বখাটে আবুল হোসেন ক্ষিপ্ত হয়ে উঠেন।

এক পর্যায়ে সপ্তাহখানেক আগে সুকুলতিকে তার হাতে তুলে দিতে আমার উপর জোর প্রয়োগ করেন। এনিয়ে এলাকায় শালিস বসলে গ্রাম্য বিচারকরা আবুল হোসেনকে ভৎসনা করে। এতে সে ক্ষিপ্ত হয়ে আমার মেয়েকে অপহরণ ও হত্যার হুমকি দেন আবুল হোসেন।

ত্রিপুরা পল্লীর বাসিন্দা সূত্রে জানা যায়, শুক্রবার সকালে জুমচাষের জন্য কিশোরী সুকুলতি ও তার বন্ধবী ছবি রানীকে ঘরে রেখে তার বাবা,মা পাহাড়ে চলে যান। বিকালে নিজ ঘরে ফেরার পর পুনেল ত্রিপুরার বসতঘরের একটি কক্ষে দুই কিশোরীকে ঝুলন্ত অবস্থায় দেখতে পেয়ে আত্মচিৎকার করেন সুকুলতির মা। এতে আশপাশের প্রতিবেশীরা ঘটনাস্থলে ছুটে আসেন এবং থানায় খবর দেন।

সীতাকুণ্ড থানার ওসি (তদন্ত) মোজাম্মেল হক জানান, দুই লাশের প্রাথমিক সুরতহাল প্রতিবেদনে গলায় রশির দাগ দেখা গেছে। ময়নাতদন্তের জন্য লাশ চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালের মর্গে পাঠানো হয়েছে। এ ঘটনায় গ্রেফতার হওয়া বখাটে আবুল হোসেনকে আদালতে পাঠানোর প্রস্তুতি চলছে বলে জানায় ওসি।

এবিএন/রাজীব সেন প্রিন্স/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ