আজকের শিরোনাম :

শিবপুরে মাল্টিপারপাস হেল্থ ভলান্টিয়ারদের সাথে মতবিনিময় সভা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৯ অক্টোবর ২০১৮, ২০:৩২

শিবপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স প্রাঙ্গেণে আজ মঙ্গলবার (৯ অক্টোবর) বেলা ১১টা উপজেলার ৯টি ইউনিয়নের ৩৭টি কমিউনিটি ক্লিনিকের ২৫৯ জন মাল্টিপারপাস হেল্থ ভলান্টিয়াদের সাথে মত বিনিময় ও নিয়োগ পত্র বিতরণ করা হয়েছে।

মতবিনিময় সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন, উপজেলার ৯টি ইউনিয়নের ৩৭টি কমিউনিটি ক্লিনিকের ২৫৯ জন মাল্টিপারপাস হেল্থ ভলান্টিয়াদের সাথে মত বিনিময় ও নিয়োগ পত্র বিতরণ করা হয়েছে।

বলেন, জাপানি সংস্থা জাইকার সহযোগিতায় বাংলাদেশের এই প্রথম ১৯টি উপজেলার মধ্যে শিবপুর উপজেলাকে অন্তভূক্ত করা হয়েছে।  ১৯৯৬ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে বাংলাদেশের গ্রামে গ্রামে সাধারণ জনগণে নিকট স্বাস্থ্য সেবা প্রদান করার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা কমিউনিটি ক্লিনিক চালু করেন।  ২০০১ সালে বিএনপি ক্ষমতায় এসে বাংলাদেশের সকল কমিউনিটি ক্লিনিকগুলো বন্ধ করে দেয়।  ২০০৯ সালে আওয়ামী লীগ ক্ষমতায় এসে পূনরায় কমিউনিটি ক্লিনিক চালু করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. সাইফুল ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশের জাপানি সংস্থা জাইকার স্বাস্থ্য বিভাগের প্রধান উপদেষ্টা ইউকি সান, শিবপুর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান নাসিমা সুলতানা, মুুক্তিযোদ্ধা এ.কে নাসিম আহমেদ হিরন,শিবপুর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা আবুল কালাম আজাদসহ গন্যমাণ্য ব্যক্তিবর্গরা এসময় উপস্থিত ছিলেন।

এবিএন/আনোয়ার হোসেন স্বপন/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ