আজকের শিরোনাম :

সাংস্কৃতিক অনুষ্ঠানের মধ্য দিয়ে তজুমদ্দিনে উন্নয়নমেলার সমাপ্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৭ অক্টোবর ২০১৮, ১৭:১৪

ভোলার তজুমদ্দিনে উপজেলা প্রশাসনের উদ্যোগে অনুষ্ঠিত হয়েছে উন্নয়নের বর্ণাঢ্য উৎসব চতুর্থ জাতীয় উন্নয়নমেলা।  সরকারের উন্নয়নমূলক কর্মকান্ডকে সাধারণ মানুষের মাঝে তুলে ধরতে তিন দিন ব্যাপী আয়োজিত এ মেলার উদ্বোধন করেন ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নূরুন্নবী চৌধুরী শাওন।  এবারের উন্নয়নমেলার মূল প্রতিপাদ্য ছিল উন্নয়নের অগ্রযাত্রায় অদম্য বাংলাদেশ।

নানা আয়োজনে বৈচিত্র্যময় এ উন্নয়নমেলায় বিভিন্ন সরকারী বেসরকারী প্রতিষ্ঠান প্রায় অর্ধশত স্টল স্থাপন করে নিজ নিজ কার্যালয়ের উন্নয়ন কর্মকান্ডকে তুলে ধরে।  প্রথম দিন থেকেই ছাত্র, শিক্ষক, ব্যাবসায়ীসহ নানা শ্রেণি ও পেশার মানুষবিপুল আগ্রহে ভিড় জমায় ব্যতিক্রমী এ মেলায়।

মেলায় অংশগ্রহনকৃত কার্যালয়মূহের মধ্যে উপজেলা প্রকল্প বাস্তবায়ন অফিসের স্টলটি সবার নজর কাড়ে।  নদীভাঙন কবলিত তজুমদ্দিনের গৃহহীন পরিবারের টেকসই উন্নয়নেপ্রধানমন্ত্রীর উপহারস্বরূপ ঘর নির্মাণ কর্মসূচি সকলের প্রশংসা অর্জণ করে।
এছাড়া বাংলাদেশের অন্যতম শীর্ষ মৎস্য আহরণ কেন্দ্র হিসেবে পরিচিত তজুমদ্দিনের জেলে সম্প্রদায়ের উন্নয়নে উপজেলা মৎস্য অফিসের কার্যক্রম প্রদর্শনী সকলের প্রশংসার কুড়িয়েছে।

নতুন জাতের ফসল উৎপাদন করতে এবং দরিদ্র্য কৃষকদের মধ্যে কৃষি উপকরন বিতরণ কর্মসূচির সচিত্র বাস্তবায়নের মাধ্যমে উপজেলা কৃষি অফিসের প্রদর্শনী ছিল মেলার অন্যতম আকর্ষণ।এছাড়া মাল্টিমিডিয়া প্রদর্শণীর মাধ্যমে যোগাযোগ ব্যবস্থার উন্নয়ন ও বিভন্ন ভবন ও স্থাপনা নির্মাণ কর্মসূচি প্রদর্শণ করে স্থানীয় সরকার প্রকৌশল অফিস।

মেলাপ্রাঙ্গনে তজুমদ্দিন শিল্পকলা একাডেমীর শিল্পীদের অংশগ্রহনে আয়োজিত সাংস্কৃতিক অনুষ্ঠান মেলার আকর্ষনকে বাড়িয়েছে বহুগুন।  দর্শনার্থীদের হৃদয় ছোঁয়া নাচ-গানে মেলা অঙ্গন যেন পেয়েছে নতুন মাত্রা।  তজুমদ্দিনের দক্ষ উপজেলা নির্বাহী অফিসার প্রশান্ত কুমার দাসের আন্তরিক প্রচেষ্টায় উন্নয়নের বর্ণাঢ্য এ আয়োজন সর্বমহলে প্রশংসিত হয়।

এবিএন/চপল রায়/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ