আজকের শিরোনাম :

আশাশুনিতে ৩ দিনের ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা সমাপ্ত

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০১৮, ২১:১৯

আশাশুনিতে ‘উন্নয়নের অভিযাত্রার অদম্য বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে ৩ দিনের ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা শেষ হয়েছে। শনিবার উপজেলা পরিষদ চত্বরে ৩ দিনের এ মেলা সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে শেষ হয়।

মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা সারাদেশে একযোগে ভিডিও কনফারেন্সের মাধ্যমে বৃহস্পতিবার মেলার শুভ উদ্বোধন করেন। উপজেলা প্রশাসনের আয়োজনে উদ্বোধনী অনুষ্ঠান শেষে উপজেলা পরিষদ চত্বর থেকে বর্ণাঢ্য র‌্যালী ও পরে মেলার আনুষ্ঠানিক উদ্বোধন করেন, সাবেক স্বাস্থ্যমন্ত্রী, বিজ্ঞান ও প্রযুক্তি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি অধ্যাপক ডাঃ আ ফ ম রুহুল হক এমপি।

উপজেলা চেয়ারম্যান এবিএম মোস্তাকিম, ইউএনও মাফফারা তাসনীনসহ সকল ইউপি চেয়ারম্যান, সরকারি কর্মকর্তা, রাজনৈতিক নেতৃবৃন্দ, সাংবাদিক, মুক্তিযোদ্ধা, শিক্ষক-শিক্ষার্থীসহ সর্বস্তরের মানুষ এসময় উপস্থিত ছিলেন।

মেলায় ১১ ইউনিয়ন পরিষদ, থানা, সরকারি দপ্তর, বিদ্যুৎ বিভাগ, একটি বাড়ি একটি খামার, শিক্ষা প্রতিষ্ঠানের পক্ষ থেকে ৫০ টি স্টলে সরকারের উন্নয়নসহ বিভিন্ন দপ্তর ও প্রতিষ্ঠানের উন্নয়ন ও কর্মকান্ড তুলে ধরে প্রদর্শণীর ব্যবস্থা করা হয়। প্রতিদিন আলোচনা সভা, সাংস্কৃতিক অনুষ্ঠান, আমিন্ত্রত শিল্পীদের সঙ্গীতানুষ্ঠান, পটগানসহ বিভিন্ন কর্মসূচি হাতে নেওয়া হয়।

আজন শনিবার (৬ অক্টোবর) সমাপনী দিনে উপজেলা নির্বাহী অফিসার মাফফারা তাসনীনের সভাপতিত্বে সমাপনী অনুষ্ঠান এবং উপজেলা পর্যায়ে সন্ত্রাস ও জঙ্গীবাদ প্রতিরোধ, ভিক্ষুকমুক্তকরণ এবং ইসলামের অপব্যাখ্যারোধে আলেম সমাজের করণীয় শীর্ষক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন, উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি এ  বি এম মোস্তাাকিম।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার আঃ হান্নান, শোভনালী ইউপি চেয়ারম্যান প্রভাষক ম মোনায়েম হোসেন। ইউআরসি ইনস্ট্রাক্টর মহিতোষ কর্মকারের সঞ্চালনায় অনুষ্ঠানে স্বাস্থ্য কর্মকর্তা ডাঃ অরুন ব্যানার্জী, সমাজ সেবা অফিসার ইমদাদুল হক, মৎস্য কর্মকর্তা সেলিম সুলতান, প্রকৌশলী আকতার হোসেন, শিক্ষা অফিসার বাকী বিল্লাহ, যুব উন্নয়ন কর্মকর্তা আজিজুল হক, প্রমুখ উপস্থিত ছিলেন। মেলায় স্টল সমুহের মধ্যে শ্রেষ্ঠত্ব অর্জনকারীদের পুরস্কৃত করা হয়।

এবিএন/জি এম মুজিবুর রহমান/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ