রাণীনগরে বিদ্যুৎ সংযোগ পেলেন ১২৫ জন গ্রাহক

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৬ অক্টোবর ২০১৮, ১৮:১২

নওগাঁর রাণীনগরে ৪র্থ জাতীয় উন্নয়ন মেলায় পল্লী বিদ্যুতের প্রর্দশিত স্টল থেকে গত তিন দিনে স্পট মিটারিং এর আওতায় তাৎক্ষণিক গ্রাহক সেবা প্রদানের মাধ্যমে ১ শ’ ২৫ জন গ্রাহক নতুন বিদ্যুৎ সংযোগ পেয়েছেন। আবেদন করার মাত্র ৫-৬ ঘন্টার মধ্যেই সেবা নিশ্চিত করতে এই সংযোগ গুলো প্রদান করা হয়।

‘উন্নয়নের অভিযাত্রায় অদম্য বাংলাদেশ’ শ্লোগানকে সামনে রেখে বর্তমান সরকারের উন্নয়ন, অর্জন ও সাফল্য তুলে ধরতে গত বৃহস্পতিবার উপজেলা চত্বরে তিন দিন ব্যাপি জাতীয় উন্নয়ন মেলার উদ্বোধন করা হয়। মেলায় উপজেলা প্রশাসনের বিভিন্ন দপ্তরসহ সরকারী বে-সরকারী প্রতিষ্ঠান নিজ নিজ অবস্থান থেকে সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরেন।

এতে পল্লী বিদ্যুতের রাণীনগর সাব-জোনাল অফিস থেকে উন্নয়ন মূলক কর্মকান্ডের চিত্র প্রর্দশনসহ উপজেলায় শত ভাগ বিদ্যুতায়ন করার লক্ষে প্রর্দশতি স্টল থেকে স্পট মিটারিং এর আওতায় তাৎক্ষণিক সেবা প্রদানের মাধ্যমে গ্রাহক সেবা নিশ্চিত এবং গ্রাহকদের অভিযোগ গ্রহন ও নিস্পত্তি করতে কর্মসূচী হাতে নেয়া হয়। মেলা শুরুর দিনে এমপি ইসরাফিল আলম গ্রাহকের হাতে মিটার তুলে দিয়ে স্পট মিটারিং এর কর্মসূচীর উদ্বোধন করেন।

বিদ্যুৎ গ্রাহক কালীগ্রামের রমজান আলী জানান, আগে বিদ্যুৎ সংযোগ পেতে আবেদন করে মাসের পর মাস হয়রানির শিকার হতে হতো, বর্তমানে স্পট মিটারিং এর আওতায় আবেদনের মাত্র ৫-৬ ঘন্টার মধ্যেই সংযোগ মিলছে। পল্লী বিদ্যুৎ এই ধরণের কাজ করে নজির বিহীন দৃষ্টান্ত স্থাপন করেছে।

পল্লী বিদ্যুৎ সমিতি নওগাঁ-১ রাণীনগর উপজেলা সাব-জোনাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার আসাদুজ্জামান জানান, তিনি আরো জানান,গত তিন দিনে ৩৭ টি অভিযোগ গ্রহন এবং নিস্পত্তি করা হয়েছে। এ ছাড়া গ্রাহক হয়রানি বন্ধে এবং দ্রুত গতিতে বিদ্যুৎ সংযোগ স্থাপনের লক্ষ্যে তিন দিনে স্পট মিটারিং এর আওতায় ১ শ’ ২৫ জন গ্রাহককে নতুন সংযোগ প্রদান করা হয়েছে।


এবিএন/এ বাশার (চঞ্চল)/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ