আজকের শিরোনাম :

আদমদীঘিতে ধান ক্ষেতের সাথে এ কেমন শক্রতা

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৫ অক্টোবর ২০১৮, ১৫:৫৭

কেমন শক্রতা ধানগাছের সাথে বগুড়ার আদমদীঘি উপজেলার কুসুম্বী সোনারপাড়া গ্রামে ধান ক্ষেতের মাঠে ৭ জন কৃষকের জমিতে বিষাক্ত ঔষুধ প্রয়োগ করে প্রায় ১০ বিঘা আমন ধান ক্ষেত বিনষ্ট করে ফেলেছে এক দল দুবৃর্ত্তরা।  এতে ওইসব অসহায় কৃষকদের প্রায় ২ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে।

জানা যায়, আদমদীঘির কুসুম্বী সোনার পাড়া গ্রামের কৃষক সেলিম উদ্দীনের ৪ বিঘা, আব্দুর রাজ্জাকের ১ বিঘা, বেলাল হোসেনের ১৩ শতক, ইয়াছিন আলীর দেড় বিঘা, শাহাদুলের ১ বিঘা, মোনাক্কার ১২শতক, তছির সরদারের ৮ শতক জমিতে আমন ধানের চাষাবাদ করে এখন ধানের শীষ বেরুতে শুরু করেছে ।  আর কয়েক দিন পর সোনালী ধান ঘওে উঠত কৃষকের ঘরে।  শক্রতা বশত আমন ক্ষেতে বিষ প্রয়োগে ফসল বিনষ্ট করে ফেলে।

 এব্যাপারে কৃষক সেলিম উদ্দীন সহ ক্ষতিগ্রস্থ অন্যান্য কৃষকদের সাথে কথা হলে তারা জানান, দীর্ঘ ৫ বছর ধরে আমাদের আর্থিক ক্ষতি সাধন করা এবং পূর্বশতার জের ধরেই এ ধরনের ঘটনা ঘটিয়ে আসছে।

এব্যাপারে উপজেলা কৃষি অফিসার কামরুজ্জামানের সাথে কথা হলে তিনি জানান, আমাদেরকে এ ব্যাপারে এখন পর্যন্ত কেউ অবহিত করেনি। তবে সরেজমিনে পরিদর্শন করে ওই কৃষককে পরামর্শ দেওয়া হবে বলে তিনি জানান।


এবিএস/আনোয়ার হোসাইন/জসিম/তোহা

এই বিভাগের আরো সংবাদ