আজকের শিরোনাম :

সিংগাইরে চেয়ারম্যান প্রার্থীকে মারধর করে মনোনয়নপত্র ছিনতাই, গ্রেফতার ১

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ১৬ অক্টোবর ২০২১, ১১:১৯

মানিকগঞ্জের সিংগাইর উপজেলার বলধরা ইউনিয়ন পরিষদ নির্বাচনে স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থীকে মারধর করে মনোনয়নপত্র ছিনতাই করার অভিযোগ উঠেছে।

এ ঘটনায় থানায় মামলার পরে উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও বলধরা ইউপি চেয়ারম্যান আব্দুল মাজেদ খানের ছেলে ফয়েজুল ইসলামকে গ্রেফতার করেছে পুলিশ।

শুক্রবার (১৫ অক্টোবর) রাতে সাড়ে ৮টার দিকে সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম মোল্যা এ বিষয়টি নিশ্চিত করেছে।

জানা গেছে, সিংগাইর উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি মোহাম্মদ ওবায়দুর রহামন আজকে স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়নপত্র সংগ্রহ করে। এরপর বিকেল পৌনে ৪টার দিকে প্রস্তাবক ও সমর্থক নিয়ে তার মনোনয়নপত্র জমা দিতে উপজেলা পরিষদ চত্বরে যায়।

এ সময় উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল মাজেদ খানের ছেলে ফয়েজুল ইসলাম, মোস্তাফিজুর রহমান মিঠু, জিয়াউর রহমানসহ অজ্ঞাত ৪/৫ জন তাদের পথরোধ করে এলোপাতাড়ি মারধর করে এবং মনোনয়নপত্র ছিনিয়ে নেয়। পরে আশপাশের লোকজন এসে তাদের উদ্ধার করে। এ ঘটনায় ওবায়দুর রহমান বাদী হয়ে ফয়েজুল ইসলামকে প্রধান আসামি এবং মোস্তাফিজুর রহমান মিঠু ও মো. জিয়াউর রহমানকে আসামিসহ অজ্ঞাত আরও ৪-৫ জনকে আসামি করে সিংগাইর থানায় অভিযোগ করে।

এ বিষয়ে ভুক্তভোগী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী মোহাম্মদ ওবায়দুর রহমান বলেন, বিকেলে মনোনয়নপত্র জমা দেওয়া জন্য আমার ভাই ওহিদুর রহমান ও ভাতিজা কামরুল ইসলামসহ আমার প্রস্তাবক ও সমর্থকরা উপজেলা চত্বরে যায়। ফয়েজসহ অন্যরা আগে থেকেই সেখানে অবস্থান করছিল। পূর্ব পরিকল্পিত ভাবেই তারা আমাদের ওপর এ হামলা করে মনোনয়নপত্রসহ যাবতীয় কাগজ ছিনিয়ে নেয়। আমি যাতে নির্বাচনে অংশগ্রহণ করতে না পারি, সে জন্য আওয়ামী লীগের মনোনীত প্রার্থী মাজেদ খান তার ছেলেকে দিয়ে এ জঘন্য কাজ করিয়েছে।

সিংগাইর থানা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক শহিদুর রহমান বলেন, ওবায়দুর রহমান স্বতন্ত্র প্রার্থী হিসেবে মনোনয়ন জমা দিতেই পারেন। প্রার্থিতা প্রত্যাহারেরও সময় আছে। সে আমাদের দলেরই লোক। এ ব্যাপারে আমরা এক জায়গায় বসে সিদ্ধান্ত নিতে পারতাম। কিন্তু তাকে মারধরে করে মনোনয়নপত্র ছিনিয়ে নেওয়াটা খুবই দুঃখজনক।

সিংগাইর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সফিকুল ইসলাম মোল্যা বলেন, মনোনয়নপত্র ছিনতাইয়ের ঘটনায় ভুক্তভোগী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ওবায়দুর রহমান বাদী থানায় অভিযোগ করে। পরে প্রধান অভিযুক্ত ফয়েজুল ইসলামকে গ্রেফতার করা হয়। বাকিদের গ্রেফতারের অভিযান অব্যাহত রয়েছে।

এবিএন/মো: সোহেল রানা/গালিব/জসিম

এই বিভাগের আরো সংবাদ