আজকের শিরোনাম :

জাতীয় উন্নয়ন মেলা উপলক্ষে বর্ণিল সাজে সেজেছে চিতলমারী উপজেলা চত্বর

  অনলাইন ডেস্ক

প্রকাশ: ০৩ অক্টোবর ২০১৮, ২১:৫৭

আগামীকাল বৃহস্পতিবার (৪অক্টোবর) ৪র্থ জাতীয় উন্নয়ন মেলা।  এ মেলা চলবে ৬ অক্টোবর পর্যন্ত।  মেলাকে কেন্দ্র করে বাগেরহাটের চিতলমারী উপজেলা সাজানো হয়েছে এক বর্ণিল সাজে।  আর মেলার সার্বিক তত্ত্বাবধায়নে রয়েছে উপজেলা প্রসাশন।

চিতলমারী উপজেলা নির্বাহী অফিসার মোঃ আবু সাঈদ জানান, এ বছর মেলা উপলক্ষে ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।  মেলার প্রথম দিন সকাল ৯ টা ৩০ মিনিটে বর্নাঢ্য শোভাযাত্রা।  সকাল ১০ টায় উদ্বোধনী অনুষ্ঠান ও আলোচানা সভা।  বেলা ১১ টায় উন্নয়নমূলক প্রামাণ্য প্রদর্শনী ও বিকাল ৪ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান।  

২য় দিনবেলা ১১ টায় উন্নয়নমূলক প্রামাণ্য প্রদর্শনী।  বেলা ১২ টায় শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাঙ্কন ও রচনা প্রতিযোগিতা এবং বিকাল ৪ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান।  ৬ অক্টোবর শেষ দিন বেলা ১১ টায় আলোচনা সভা।  বেলা ১২ টায় উন্নয়নমূলক প্রামাণ্য প্রদর্শনী ও বিকাল ৪ টায় সাংস্কৃতিক অনুষ্ঠান, পুরস্কার বিতরণী ও সমাপনী অনুষ্ঠান।  মেলায় সরকারি ও আধাসরকারি ৫১ টি স্টল রয়েছে।

মেলায় পল্লী বিদ্যুতের স্টল থেকে উন্নয়ন সম্পর্কে চিতলমারী জোনাল অফিসের এজিএম নৃপেন্দ্র নাথ বিশ্বাস জানান, এ উপজেলায়মোট গ্রাহক সংখ্যা ৩২ হাজার।মোট লাইন ৬৩৯ কিলোমিটার। শত ভাগের আওতায় নতুন লাইন নির্মান ২৫০ কিলোমিটার।  গ্রাহকদের সুবিধার জন্য মেলার স্টল থেকে সরাসরি স্পট মিটারিং কার্যক্রম চলবে বলেও তিনি উল্লেখ করেন।

 এবিএন/এস এস সাগর/জসিম/রাজ্জাক

এই বিভাগের আরো সংবাদ